Type to search

চৌগাছায় চাচতো ভাইদের হামলায় যুবক নিহত, আহত ভাই-ভাতিজাসহ আটক ৩

চৌগাছা

চৌগাছায় চাচতো ভাইদের হামলায় যুবক নিহত, আহত ভাই-ভাতিজাসহ আটক ৩

 

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছায় তুচ্ছ ঘটনার জের ধরে চাচাতো ভাইদের হামলায় ইমামুল ইসলাম (৩৩) নামে এক যুবক নিহত হয়েছে। তিনি উপজেলার ফুলসারা ইউনিয়নের দুর্গাবরকাঠি গ্রামের মতিয়ার রহমানের ছেলে। তার ৭ বছর বয়সী এক পুত্র রয়েছে। এ ঘটনায় আহত ও যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি চাচাতো ভাই ও ভাতিজাসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
শুক্রবার সকাল ৯টার দিকে নিজ বাড়িতে হামলায় আহত হলে তাকে উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেয়ার পথে বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়।
পুলিশ ও স্থানীয়রা জানান, তিন মাস আগের একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ৩ চাচাতো ভাই ও তাদের ছেলে ইমামুলের উপর হামলা করে। এসময় মারামারি বেধে গেলে ইমামুল (৩৩), তার চাচা মোহাম্মদ আলীর ছেলে কামাল (৩৫) এবং আরেক চাচাতো ভাই রবিউলের ছেলে শান্ত (২০) আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তাদের তিনজনকেই যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার করেন। হাসপাতালে নেয়ার পথে রাস্তায় ইমামুলের মৃত্যু হয়। অন্যদিকে আহত কামাল (৩৫) ও শান্তকে (২০) যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। পরে পুলিশ হাসপাতালে কামাল ও শান্তকে আটক দেখায়। এছাড়া ঘটনাস্থল থেকে শান্তর পিতা রবিউল ইসলামকে আটক করে।
নিহতের পিতা মতিয়ার রহমান জানান, শুক্রবার সকাল ৯টার দিকে তাঁর ছেলে ইমামুল ক্ষেতে পাট ধুয়ে সকালের খাবার খেতে বসে। এসময় তাঁর (মতিয়ারের বৈমাত্রেয় ভাই) বড়ভাই মোহাম্মদ আলীর তিন ছেলে রবিউল, কুরবান ও কামাল এবং রবিউলের ছেলে শান্ত লাঠি নিয়ে এসে মারতে উদ্দত হয়। তিনি নিজে ঠেকাতে গেলে তার হাতেও একটি বাড়ি লাগে। এ সময় শান্ত একটি হাক (দরজায় লাগানো) দিয়ে ইনামুলের ঘাড়ে বাড়ি দেয়। এতে সে মারাত্মক আহত হলে তাকে উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে চিকিৎসক তাঁকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার করেন। যশোর নেয়ার পথে গাড়িতেই ইমামুল মারা যায়।
তিনি আরও জানান তুচ্ছ একটি ঘটনায় তাঁর বড় ভাই মোহাম্মদ আলীর (সৎমায়ের ছেলে) ছেলে কামালের শ^াশুড়ি তিনমাস আগে তাঁর আরেক ছোট ভাইকে (সহোদর) মারপিট করেন। বিষয়টি সেখানেই মিটমাট হয়ে যায়। এরপর বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) রাতে এ বিষয় নিয়ে কামালের স্ত্রী তাঁর (মতিয়ারের) স্ত্রীকে দোষারোপ করে কথা বলতে থাকে। এনিয়ে কথাকাটাকাটি হয়। পরে সকালে সবাই মাঠে চলে যায়। মাঠ থেকে এসে বড় ছেলে ইমামুল ভাত খেতে বসে এবং ছোট ছেলে চৌগাছা শহরে যেতে উদ্যত হয়। এসময় তাঁরা এসে আক্রমন করে।
ঘটনাস্থলে থাকা চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ জানান, তুচ্ছ ঘটনায় ভাই-ভাতিজারা মিলে ইমামুলের উপর হামলা করে। এতে ইমামুলসহ তিনজন আহত হয়। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে চৌগাছা হাসপাতালে নিলে তাঁদের যশোর ২৫০শয্যা হাসপাতালে রেফার্ড করা হয়। যশোর নেবার পথে বেলা ১১টার দিকে রাস্তায় ইমামুল মারা যায়। তিনি আরও জানান এ ঘটনায় কামাল ও শান্ত যশোর হাসপাতালে ভর্তি অবস্থায় আটক করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে শান্তর পিতা রবিউল ইসলামকেও আটক করা হয়েছে। ওসি সাইফুল ইসলাম আরও জানান ইমামুলের লাশটি যশোর ২৫০ শয্যা হাসপাতালে পুলিশ হেফাজতে নিয়ে সুরাহতল করেছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তিনি আরও জানান এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।