Type to search

চৌগাছায় আম্পানে ক্ষতিগ্রস্থ সেই আলামীনের বাড়ী হস্তান্তর

যশোর

চৌগাছায় আম্পানে ক্ষতিগ্রস্থ সেই আলামীনের বাড়ী হস্তান্তর

শ্যামল দত্ত (যশোর) চৌগাছা থেকেঃ
ভয়াবহ আম্পানে মা ও বোন হারা যশোরের চৌগাছার সেই আলামীনকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দূর্যোগসহনীয় ঘর প্রদান করা হয়েছে। বৃহষ্পতিবার যশোর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডা.নাসির উদ্দিন উপজেলার সর্বোচ্চ ক্ষতিগ্রস্থ এ পরিবারের একমাত্র সদস্য আলামীনের কাছে ঘরের চাবি হস্তান্তর করেন। আলামীন পৌরসভার ৮ নং ওয়ার্ডের হুদোপাড়া গ্রামের মৃত ওয়াজেদের ছেলে।
দুই লক্ষ নিরানব্বই হাজার টাকায় নির্মিত এই ঘর হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড.মো¯তানিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্রপাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রিফাত খান রাজীব, আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ১নং ফুলসারা ইউনিয়নের চেয়ারম্যান মেহেদি মাসুদ চৌধূরী, যুগ্ম-সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, জগদিশপুর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক তবিবর রহমান খান,সাংগঠনিক সম্পাদক সোহেল কবির, ২নং পাশাপোল ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংহঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসতিয়াক আহমেদ, পৌর কাউন্সিলর শাহিনুর রহমান শাহিন, সাঊেশ কাউন্সিলর সিদ্দিক, প্রেসক্লাব চৌগাছার সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম,দপ্তর সম্পাদক ফিরোজ হোসেন,উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ও সাধারন সম্পাদক রাজু প্রমুখ।
উল্লেখ্য, গত ২১মে রাতে আম্পানে নিজেদের ঘরে ঘুমান্ত অবস্থায় দেয়াল চাপা পড়ে নিহত হয় আলআমিনের মা চায়না খাতুন (৪৫) ও শিশু বোন পাপিয়া। বাবা হারা আলাআমিন পাশে ঘুমিয়ে থাকলেও আলামিন বেঁচে যায়।। পরদিন ২২মে ভোরবেলা ঘটনাস্থলে পরিদর্শনে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম অসহায় ওই পরিবারটিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দূর্যোগসহনীয় ঘর তৈরি করে দেওয়ার আশ্বাস প্রদান করেন।