Type to search

চৌগাছায় অব্যাহত চুরির ঘটনা ঘটছে ; এবার স্যালোম্যাশিন চুরির সময় দুই চোর আটক হ’ল

চৌগাছা

চৌগাছায় অব্যাহত চুরির ঘটনা ঘটছে ; এবার স্যালোম্যাশিন চুরির সময় দুই চোর আটক হ’ল

শ্যামল দত্ত(যশোর) চৌগাছা থেকেঃ
যশোরের চৌগাছায় অব্যাহত চুরির ঘটনা ঘটছে। এবার স্যালোমেশিন চুরির সময় হৃদয় কুন্ড (২০) ও সবুজ (২০) নামে দুই চোরকে হাতেনাতে আটক করেছে গ্রামবাসি। পরে চৌগাছা থানায় সোপর্দ করা হয়। তাঁদের বিরুদ্ধে স্যালো মেশিনের মালিক জালাল উদ্দিন চৌগাছা থানায় মামলা করেছেন।
শনিবার সন্ধ্যায় উপজেলার চৌগাছা সদর ইউনিয়নের লস্কারপুর গ্রামের পশ্চিমপাড়া মাঠে এ ঘটনা ঘটে।
গ্রেপ্তার হৃদয় ঝিকরগাছার অমৃতবাজার-মাগুরা গ্রামের কুন্ডুপাড়ার চিন্ময় কুন্ডু এবং সবুজ একই উপজেলার ডহরমাগুরা গ্রামের ইসলাম হোসেনের ছেলে। এসময় তাঁদের কাছ থেকে চুরি করা স্যালো মেশিন ও চুরির কাজে ব্যবহৃত ইঞ্জিন ভ্যান জব্দ করা হয়।
জালাল উদ্দিন  বলেন, শনিবার (৮ডিসেম্বর) মাগরিবের নামাজের পর গ্রামের এক ব্যক্তি গ্রামের পশ্চিমপাড়া মাঠে ঘাস কাটতে যান। এ সময় তিনি মাঠের পাশের পাকা সড়কে ইঞ্জিনভ্যান রেখে জালালের স্যালো মেশিনের পাশে দুজন অপরিচিত ব্যক্তিকে সন্দেহজনকভাবে ঘুরতে দেখে জালালকে মোবাইলে খবর দেন। তিনি জানান গত দুই-তিন মাসে আমাদেরসহ আশেপাশের মাঠের ২৫/৩০টি মেশিন চুরি হয়ে গেছে। এজন্য তাঁদের ঘুরতে দেখে সন্দেহ হয়।
জালাল বলেন, আমারও ইঞ্জিন ভ্যান আছে। দ্রুত সেটি নিয়ে মাঠে গিয়ে দেখি তাঁরা আমার মেশিনটি খুলি তাঁদের ভ্যানে তুলেছে। আমি মোবাইলে আমার গ্রাম এবং রাস্তার অপরপ্রান্তের গ্রামের লোকজনকে সংবাদ দিই। পরে দুই পাশ থেকে লোকজন এসে তাঁদের আটক করে চৌগাছা থানায় সোপর্দ করি।
এদিকে শনিবার রাতে উপজেলার নারায়নপুর ইউনিয়নের পেটভরা গ্রামের দুটি বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। এসময় চোরেরা গ্রামের কামাল হোসেনের বাড়ি থেকে দুই জোড়া কানের স্বর্ণের কানের দুল, দুই জোড়া স্বর্ণের আংটিসহ নগদ টাকা চুরি করে। একই রাতে গ্রামের শফিকুলের বাড়ি থেকে নগদ টাকা, কম্বল, রাইচকুকার, প্রেসারকুকারসহ বিভিন্ন আসবাবপত্র চুরি করে নিয়ে যায়।
মোবাইলে কামাল হোসেন জানান, আমার এক আত্মীয় মারা যাওয়ায় বাড়িতে তালা মেরে আমরা সবাই সেখানে চলে যায়। চোরেরা রাতে তালা ভেঙে আমার স্বণালঙ্কারসহ বিভিন্ন দ্রব্য চুরি করে নিয়ে গেছে। যার আনুমানিক মুল্য দেড় লক্ষ টাকা। তবে তিনি এ বিষয়ে থানায় কোন অভিযোগ করেননি বলেও জানান। শফিকুল ইসলামও থানায় কোন অভিযোগ করেননি। একই রাতে খড়িঞ্চা নওদাপাড়ার এক ব্যক্তির গোয়াল থেকে চুরির চেষ্টা করে চোরেরা। মালিক জেগে গিয়ে চিৎকার শুরু করলে তাঁরা পালিয়ে যায়। এরআগে শনিবার দুপুরে উপজেলার খড়িঞ্চা নওদাপাড়া থেকে প্রকাশ্যে ছাগল চুরির সময় একনারীসহ তিন চোরকে আটক করে থানায় দেয়া গ্রামবাসি। তারও আগে শুক্রবার ভোররাতে শহরের দুটি দোকান ভেঙে ২৮৩ মন ধান-পাট- হলুদ ও কলাই চুরি করে নিয়ে যায় অজ্ঞাত চোরেরা। তারও কয়েকদিন আগে পিকআপে করে ২টি গরু নিয়ে পালাবার সময় পুলিশ ৪০ কিলোমিটার তাড়া করে পিকআপ চালক চোরকে আটক করে। পরে গরুর মালিক ওই চোরের বিরুদ্ধে মামলা করেন।
চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন স্যালো মেশিনের মালিকের মামলায় দুই চোরকে গ্রেপ্তার দেখানো হয়েছে। রোববার দুপুরে তাঁদের আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।