Type to search

চৌগাছাকে ভূমিহীন মুক্ত করণে সভা

চৌগাছা

চৌগাছাকে ভূমিহীন মুক্ত করণে সভা

চৌগাছা প্রতিনিধি:
যশোরের চৌগাছা উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করা হবে শিঘ্রই। এই লক্ষ্য বাস্তবায়নে সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা। সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।
অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ^াস, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, চৌগাছা থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন আলম চৌধুরী, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিক, পাশাপোল ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, পাতিবিলা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান লাল, সুখপুকুরিয়া ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি, জগদীশুর ইউপির প্যানেল চেয়ারম্যান শাহিনুর রহমানসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাবৃন্দ বক্তব্য দেন।
সভায় সিদ্ধান্ত হয় উপজেলায় যারা ভূমিহীন আছে আগামী ২ আগস্টের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন করবেন। এরপর সেই আবেদন সঠিকভাবে যাচাই-বাছাই করে যারা চুড়ান্তভাবে ভূমিহীন হিসেবে চিহ্নিত হবেন তাঁদের সরকারের আশ্রয়ন প্রকল্প ক ক্যাটাগরিতে ঘর এবং ২শতক করে জমি প্রদান করে পূনর্বাসিত করে উপজেলাকে চুড়ান্তভাবে ভূমিহীন মুক্ত ঘোষণা করা হবে। এর আগের করা তালিকায় চৌগাছা উপজেলায় ২৩০জন ভূমিহীন চিহ্নিত করা হয়। এদের মধ্যে তিন ধাপের কয়েকটি পর্যায়ে ১২১জনকে ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত, গত ২১ জুলাই আশ্রয়ণের ঘর ও জমির দলিল হস্তান্তরের সময় প্রধানমন্ত্রী কয়েকটি উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করেছেন।