Type to search

চতুর্থ দিনে আরো ১৮টি অবৈধ ঘাট উচ্ছেদ ; মোট উচ্ছেদ ৬৫ ঘাট

অভয়নগর

চতুর্থ দিনে আরো ১৮টি অবৈধ ঘাট উচ্ছেদ ; মোট উচ্ছেদ ৬৫ ঘাট

নওয়াপাড়া নৌবন্দরে তালিকার বাইরেও অনেক অবৈধ ঘাট উচ্ছেদ করা হচ্ছে  চতুর্থ দিনে আরো ১৮টি অবৈধ ঘাট উচ্ছেদ ; মোট উচ্ছেদ ৬৫ ঘাট

কামরুল ইসলাম, অভয়নগর:
অভিযানের চতুর্থ দিন বুধবার আরো ১৮ টি অবৈধ ঘাট উচ্ছেদ করেছে নৌবন্দর কর্তৃপক্ষ। এ নিয়ে মোট ৬৫টি ঘাট উচ্ছেদ হলো।
বন্দর সূত্রে জানা গেছে,নওয়াপাড়া নৌবন্দরে অবৈধ তালিকায় রয়েছে ৬০টি ঘাট। এর বাইরেও অনেক গুলো অবৈধ ঘাট রয়েছে। যার কোন অনুমোদন নেই। তাছাড়া ওই সব ঘাট পানি প্রবাহে বাঁধা সৃষ্টি করছে। নদীর পানি প্রবাহে বাঁধা সৃষ্টি করে , এ ধরনের সকল ঘাট উচ্ছেদ করা হচ্ছে। বুধবার উচ্ছেদ হওয়া ঘাটের মধ্যে উল্লেখ যোগ্য মাহাবুব ব্রার্দাসের ঘাট, এআর সিমেন্ট ঘাট, বাঘা সাহেবের ঘাট, বেগ এর ঘাট, রাজ টেক্সটাইলের ঘাট। সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অভিযান চালানো হয়।
নওয়াপাড়া নৌবন্দর সূত্রে জানা গেছে,অবৈধ তালিকায় থাকা ৬০টি ঘাটের মধ্যে তিন দফা উচ্ছেদ অভিযানে ৪৭টি ঘাট উচ্ছেদ করা হয়। গত ১০ আগষ্ট থেকে শুরু হয় উচ্ছেদ অভিযান। প্রথম দিনে নওয়াপাড়া ও তালতলা এলাকায় অবস্থিত ২৩টি ঘাট উচ্ছেদ করা হয় দ্বিতীয় দিন বৃহস্পতিবার ৯টি, তৃতীয় দিনে ১৮টি এবং চতুর্থ দিনেও ১৮টি ঘাট উচ্ছেদ করা হয়। দৈনিক কল্যাণ পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশের পর থেকে উচ্ছেদ অভিযান চলছে।
বাংলাদেশ অভ্যন্তরিণ নৌ কর্তৃপক্ষের পরিচালনায় উচ্ছেদ অভিযানে অন্যদিনের মতো আজ ও অংশগ্রহণ করেন নওয়াপাড়া নদী বন্দরের উপ-পরিচালক মাসুদ পারভেজ, বিআইডবøুউটিএ’র নির্বাহী ম্যজিস্ট্রেট শোভন রাংসা, থানা পুলিশ , স্থানীয় নৌ পুলিশ সহ অনেকে।
নওয়াপাড়া নৌবন্দরের উপ পরিচালক মোহা. মাসুদ পারভেজ বলেন, ‘উচ্ছেদ অভিযান নির্বিঘেœ চলছে। তালিকার বাইরেও অনেক ঘাট উচ্ছেদ করা হ্েচ্ছ। তালিকা প্রস্তুত করার অনেক পরে স্থাপিত হয়েছে ওই সব ঘাট। অভয়নগর উপজেলা সীমান মধ্যে সকল অবৈধ ঘাট উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার ফুলতলা উপজেলা সীমানায় অভিযান চালানো হবে।’