Type to search

কলেজে মৌখিক পরীক্ষার বোর্ডের স্বাস্থ্যবিধি দেখতে গেলেন করোনা পজেটিভ অধ্যক্ষ!

অভয়নগর

কলেজে মৌখিক পরীক্ষার বোর্ডের স্বাস্থ্যবিধি দেখতে গেলেন করোনা পজেটিভ অধ্যক্ষ!

স্টাফ রিপোর্টার : তিনি করোনা পজেটিভ। এই অবস্থায় তিনি কলেজে গেলেন। অফিসে তাঁর চেয়ারে বসলেন। একটি পরীক্ষার মৌখিক বোর্ডও পরিদর্শন করলেন। প্রায় দুই ঘন্টা এভাবে কাটিয়ে অবশেষে পায়ে হেঁটে বাড়ি ফিরলেন তিনি।
এই ‘তিনি’ হচ্ছেন যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান। আজ শনিবার সকালে তিনি কলেজে যান এবং সেখানে অবস্থান করেন।
অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভী বলেন, অধ্যক্ষ রবিউল হাসান করোনা পজেটিভ। তাকে হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। সেভাবে তিনি চিকিৎসা নিচ্ছেন। আজ শনিবার তিনি বিশেষ কাজে কলেজে গিয়েছিলেন শুনেছি। আমি তাকে কোয়ারেন্টিন থেকে বের হতে নিষেধ করেছি।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, রবিউল হাসান গত ১২ জুন করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। র্যাপিড অ্যান্টিজেন টেস্টে তার করোনা শনাক্ত হয়। এরপর তাকে হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

নওয়াপাড়া সরকারি কলেজ সূত্র জানায়, আজ শনিবার কলেজের হিসাববিজ্ঞান বিভাগের অনার্স চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা ছিল। যশোর উপশহর ডিগ্রি কলেজ থেকে আসা একজন বহিঃনিরীক্ষক(এক্সটার্নাল) শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা নিচ্ছিলেন। সকাল ১০টার দিকে কলেজে এসে পৌঁছান অধ্যক্ষ রবিউল হাসান। কলেজের অফিসে এসে তিনি তার চেয়ারে বসেন। বহিঃ নিরীক্ষকের সাথে কথা বলেন। কলেজের কয়েকজন শিক্ষক ও কর্মচারির সাথেও কথা বলেন। এরপর দুপুর ১২টার দিকে পায়ে হেঁটে তিনি কলেজ ক্যাম্পাস ত্যাগ করেন।
জানতে চাইলে অধ্যক্ষ রবিউল হাসান বলেন, আমি সুস্থ ছিলাম। গত ১২ তারিখে আমার ভাইয়ের মেয়ের নমুনা দেওয়ার জন্য হাসপাতালে গিয়েছিলাম। সেখানে আমি করোনা পরীক্ষার জন্য নমুনা দিই। পরীক্ষায় আমার করোনা পজেটিভ শনাক্ত হয়। আমি সব সময় সুস্থ আছি। আজ শনিবার কলেজে অনার্স পরীক্ষার একটি ভাইবা বোর্ড ছিলো। সেখানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না তা দেখতে যেয়ে বৃষ্টিতে আটকা পড়ি। এজন্য আমাকে প্রায় দেড় ঘন্টা কলেজে অবস্থান করতে হয়েছে।

অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমান বলেন, অধ্যক্ষ রবিউল হাসানকে হোম কোয়ারেন্টিন থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়নি। এ ব্যাপারে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।