Type to search

কলারোয়া সরকারি কলেজের নির্মাণাধীন বিল্ডিং থেকে পড়ে আহত ২

সাতক্ষীরা

কলারোয়া সরকারি কলেজের নির্মাণাধীন বিল্ডিং থেকে পড়ে আহত ২

 সাতক্ষীরা জেলা প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়া উপজেলার  কলারোয়া সরকারি কলেজের নির্মাণাধীন বিল্ডিং থেকে পড়ে  দুইজন আহত হয়েছে।
এর মধ্যে একজন দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী সানমুন নাহার (১৮) অন্যজন নির্মাণাধীন বিল্ডিংয়ের শ্রমিক।
প্রত্যক্ষদর্শীরা জানান, কলারোয়া সরকারি কলেজের চতুর্থ তালায় নির্মাণ শ্রমিকেরা কাজ করছিলেন। বেলা সাড়ে ১২ টায় এক শ্রমিক চতুর্থ তালায় সাটারিং খোলার কারার সময় পা পিছলে নিচে পড়ে যায়। এ সময় নিচে দাঁড়িয়ে থাকা কলেজ ছাত্রীর উপরে শ্রমিকের  হাতে থাকা রডের আঘাত লাগে। ঘটনার পরপরই শ্রমিক এবং শিক্ষার্থীকে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়েছে।
১৫ই জুন বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় দুর্ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে। আহত শ্রমিকের নাম জানা যায়নি।
 সরজমিনীকে দেখা গিয়েছে ছয় তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণ করা হচ্ছে কিন্তু সেখানে পর্যাপ্ত পরিমাণ নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়নি। এমনকি একটি নেটের জাল দেখা গেলেও সেটি ছিল নাম মাত্র যা বাতাসেই দুলতে দেখা গিয়েছে। ঠিকাদার প্রতিষ্ঠানের পক্ষ থেকে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তারা সাংবাদিক দেখে এড়িয়ে গিয়েছেন।
এ সময় সরকারি কলেজের ছাত্রদের সাথে কথা বললে তারা জানান একটি বিল্ডিং নির্মাণ হচ্ছে সেখানে  নিরাপত্তা ব্যবস্থা নেই। নামমাত্র নিরাপত্তার ব্যবস্থা তৈরি করে একদিকে যেরকম ছাত্রছাত্রীর জীবন ঝুঁকি আছে  অন্যদিকে শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে। কলেজ শিক্ষার্থীরা দাবি জানিয়েছেন নিরাপত্তার ব্যবস্থা করে যেন দ্রুত সময়ের মধ্যে কাজটি শেষ করা হয়।
কলারোয়া সরকারি কলেজের প্রফেসর আতিয়ার রহমান জানান, দুপুর সাড়ে ১২ টার সময় ছয় তলা নির্মানাধীন বিল্ডিং এর চতুর্থ তলা থেকে সাটারিং এর কাজ করার সময় একজন শ্রমিক নিচে পড়ে যায়। তখন তার হাতে থাকা রডের আঘাত লাগে দ্বাদশ শ্রেণী ছাত্রীর উপরে। এ সময় কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা দুজনকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করে। প্রফেসর সাংবাদিকদের কে আরো জানান শিক্ষার্থীর চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। তার পরিবারকেও খবর দেয়া হয়েছে বলে জানান তিনি। ঠিকাদার প্রতিষ্ঠান পরবর্তীতে কাজ করতে হলে নিরাপত্তা নিশ্চিত করে কাজ করার জন্য উদ্ধতম মহলের কাছে কথা বলবেন বলেও সাংবাদিকদের কে জানিয়েছ।