Type to search

এতিম, ছিন্নমূল ও সুবিধা বঞ্চিত  শিশুদের জন্য  ভালোবাসা দিবসে ব্যতিক্রমী আয়োজন 

লাইফস্টাইল

এতিম, ছিন্নমূল ও সুবিধা বঞ্চিত  শিশুদের জন্য  ভালোবাসা দিবসে ব্যতিক্রমী আয়োজন 

নড়াইল প্রতিনিধি
আজ ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস । এই দিবসকে ঘিরে নড়াইলে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে আনন্দ-উৎসবে মেতে উঠেছিল এতিম, ছিন্নমূল ও বেদে সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুরা। প্রতিবারের ন্যায় স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সদস্যরা এই উৎসবের আয়োজন করেন। কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের ব্যতিক্রমী এই আয়োজনে মুগ্ধ সুবিধাবি ত শিশুরা। ভিন্নরকম এই আনন্দ-উৎসবকে সাধুবাদ জানিয়েছেন বিভিন্ন পেশার মানুষসহ প্রশাসনের কর্মকর্তারাও।
নড়াইলের চিত্রা নদীর পাশে সুবিশাল হাটবাড়িয়া জমিদার বাড়ি ডিসি পার্কে সুবিধা বঞ্চিত  শিশুদের অংশগ্রহণে ভিন্নরকম বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষে ছিন্নমূল, এতিম ও বেদে সম্প্রদায়ের শিশুদের অংশগ্রহণে কেক কাটা, উন্নতমানের খাবার পরিবেশন, খেলাধুলা, বিনোদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া অর্ধশতাধিক শিক্ষার্থীর ব্যতিক্রমী এই আয়োজনে মুগ্ধ সুবিধাবঞ্চিত শতাধিক শিশু।
ছিন্নমূল, এতিম শিশুরা জানায়, আগে কখনো এ ধরনের আনন্দ-উৎসবে আসতে পারিনি ট্রেন, নাগরদোলা, চরকা, নৌকাসহ বিভিন্ন রাইডে চড়তে পেরেছি,সহপার্টি সবাই মিলে দিনভর ঘোরাঘুরি বরেছি, দুপুরে ভালো খাবার খেয়েছি।
অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার মেহেদী হাসান বলেন ‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন সবসময় ভালো কাজের সঙ্গে জড়িত। তাদের কাজ দেখে আমরা মুগ্ধ। বিশ্ব ভালোবাসা দিবসে শিশুদের নিয়ে ব্যতিক্রমী আয়োজন করায় তাদের ধন্যবাদ জানাই।
অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ লিংকন বিশ্বাস বলেন, ‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন নামটি যেমন চমৎকার, তেমনি তাদের কার্মকান্ডও সৃজনশীল। তারা সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূল স্রোতধারায় এগিয়ে নেওয়ার জন্য অনেক কাজ করে যাচ্ছে। এ সময় অতিথিরা ‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের এ ধরণের উদ্যোককে সামনে এগিয়ে নিতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
এ উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল মাহমুদ তুফান, পৌর কাউন্সিলন শরফুল আলম লিটু,আওয়ামীলীগ নেতা হাফিজ খান মিলন ,স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সভাপতি মীর্জা গালিব সতেজ,সাধারণ সম্পাদক শাহপরান প্রমুখ। পরে বিজযী শিশুদের মাঝে পুরস্কার বিতারণ করা হয়।