Type to search

অভয়নগরে প্রবাসী স্বামীর ক্রয় করা বসতবাড়ির দখল পেতে নারীর আকুতি

অভয়নগর

অভয়নগরে প্রবাসী স্বামীর ক্রয় করা বসতবাড়ির দখল পেতে নারীর আকুতি

  • অভয়নগর প্রতিনিধি
    বিদেশের কষ্টার্জিত অর্থ দিয়ে বসত বাড়ি কিনে ওই জমির অপর অংশীদারের বাঁধার মুখে দখল বুঝে পাচ্ছে না যশোরের অভয়নগর উপজেলার পুড়াখালী গ্রামের বাসিন্দা সিঙ্গাপুর প্রবাসী নাজমুল ফকিরের স্ত্রী বিউটি খাতুন(২৫)। ক্রয় করা জমির নামজারি, দলিল, খাজনার দাখিলা সব করা হয়েছে। জমিতে প্রবেশ করলে হাত,পা ভেঙ্গে গুড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছেন ওই নারী।
    খোঁজ নিয়ে জানা গেছে দরিদ্র নাজমুল ফকির ভাগ্যের পরিবর্তন ঘটাতে সহায় সম্বল বিক্রি করে সিঙ্গাপুরে শ্রমিকের কাজ করেন। তার কষ্ট করে আয় করা টাকা দিয়ে চলতি বছরের জানুয়ারি মাসে ১৮ লাখ টাকা ব্যয়ে জমি ক্রয় করা হয়। জমির মালিক ছিলেন পুড়াখলি গ্রামের তরিকুল ইসলাম ও তশিকুর রহমান নামে দুই ভাই। তারা ওই জমি তার মাতার পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়েছিলেন। যা আর এস ৫৪০,৫৪১,৫৪২ খতিয়ান থেকে সৃষ্ট হয়ে ১৪৩০ নং খতিয়ান ভুক্ত হয় এবং আর এস ৬০১,৭৮১,৩৫৭ ও ৩২০৯ নং দাগ মিলে জমির পরিমাণ দাড়ায় সাড়ে ৪৫ শতক। ওই জমির মধ্যে ১৪ শতক জমিতে দাতাদেও বসতবাড়ি রয়েছে। জমি বিক্রি করার খবর পেয়ে শিরিনা বেগমের ভাই আজাহার শেখ ক্ষিপ্ত হয়। প্রথম থেকে সে দখলে যেতে বাঁধার সৃষ্ঠি করতে থাকে। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। আদালত পুলিশ বুরো অব ইনভেস্টিগেশন(পিবিইআই)কে তদন্ত করে রিপোর্ট পেশ করতে আদেশ দেন। পরে আদালত ওই জমির ক্রেতাকে ভোগদখলে বাধা না দেওয়া জন্য আজাহার শেখকে আদেশ দেয়।
    বাদির অভিযোগ আদালতের নির্দেশ অমান্য করে আজাহার শেখ জমিতে প্রবেশের বাঁধা দিচ্ছেন। তিনি গত ২১ সেপ্টেম্বর গভির রাতে লোকজন নিয়ে বসবাড়ির অংশের ১৪ শতক জমি তারকাঁটা দিয়ে ঘিরে দিয়েছেন। জমিতে প্রবেশ করলে হা পা ভেঙ্গে গুড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় বিউটি খাতুন বাদি হয়ে থানায় অভিযোগ করেছেন।
    থানার অফিসার ইনচার্য বলেন,‘ জমি জমার বিষটি আমাদের এখতিয়ার ভূক্ত না। তার পরেও অভিযোগ যখন পেয়েছি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’
    স্থানীয় পাথালিয়া ক্যাম্পের আইসি মিজুনুর রহমান বলেন, ‘এ ঘটনায় বিউটি খাতুন থানায় একটি অভিযোগ করেছেন বিষয়টি তদন্ত করতে মাঠে নেমেছি।’