Type to search

শংকরচন্দ্র ও মাখালডাঙ্গা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

রাজনীতি

শংকরচন্দ্র ও মাখালডাঙ্গা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

চিত্তরঞ্জন সাহা চিতু চুয়াডাঙ্গা থেকে   ::
      চুয়াডাঙ্গা সদর উপজেলার শংকরচন্দ্র ইউনিয়ন ও নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে শংকরচন্দ্র ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন ও মাখালডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে শংকরচন্দ্র ও মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার রাহুল রায়ের দপ্তরে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। এছাড়াও শেষ পর্যন্ত দুটি ইউনিয়নে মোট ৯৪ জন সাধারণ সদস্য ও ৩৬ জন সংরক্ষিত সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৫জন। এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৫১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২০ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদানকারীরা হলেন- জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরশাদ উদ্দীন আহমেদ (চন্দন), ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আশাবুল হক, বিশ্বজিত সাহা, আব্দুর রাজ্জাক ও ওসমান গনি।
অপরদিকে, শংকরচন্দ্র ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮জন। এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৩ জন ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ১৬ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদানকারীরা হলেন- শংকচন্দ্র ইউনিয়নের সদ্য সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, মহিউল আলম, সিকদার রাকিব হাসান, শফিকুল ইসলাম, বখতিয়ার হোসেন, কাজী আমিরুল ইসলাম, জিসান মিয়া ও নিলুয়ার হোসেন।
এ দুটি ইউনিয়নে প্রার্থীদের মনোনয়ন বাছাই হবে ১৫ ফেব্রুয়ারি, মনোনয়ন বাতিল হওয়া প্রার্থিতা আপিল নিষ্পত্তি ১৯ ও ২০ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। এরপর আগামী ভোট গ্রহন হবে ৯ মার্চ ব্যালটের মাধ্যমে হবে ভোটগ্রহন।