Type to search

অভয়নগরে শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ ; অভিযুক্ত শিক্ষক বরখাস্ত

অপরাধ

অভয়নগরে শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ ; অভিযুক্ত শিক্ষক বরখাস্ত

অভয়নগর(যশোর) প্রতিনিধি
অভয়নগর উপজেলার বর্নী বিছালী মাধ্যমিক বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিষয়ের শিক্ষক আজিুর রহমান আজিবরের বিরুদ্ধে ওই বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভায় বরখাস্তের এ সিদ্ধান্ত নেয়া হয়। এ ঘটনার পর বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা প্রধান শিক্ষকের অফিসের সামনে বিক্ষোভ করে।
জানা গেছে, যশোরের অভয়নগর উপজেলার বর্নী বিছালী মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর এক শিক্ষার্থী রবিবার টিফিনের সময় একা ক্লাসরুমে বসে ছিল। ওই সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক এম এম আজিজুর রহমান আজিবর ওই শিক্ষার্থকে একা পেয়ে শ্লীলতা হানি করেন। ওই শিক্ষার্থী বাড়ি যেয়ে তার মা ও বাবার কাছে জানালে তারা সোমবার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট লিখিত অভিযোগ করেন। সোমবার বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভায় ওই শিক্ষককে সাময়িক বহিস্কার করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিভাবক সদস্য আশিষ বিশ^াসকে তদন্ত কমিটির আহবায়ক করা হয়েছে। কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
প্রধান শিক্ষক শেখ বিল্লাল হোসেন বলেন “ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে শ্লীলতা হানির চেষ্টা করেছে। ওই শিক্ষার্থীর পিতা এ ঘটনায় লিখিত অভিযোগ করেছেন। সোমবার এ বিষয়ে পরিচালনা পর্ষদের এক জরুরী সভা ডেকে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
ওই বিদ্যালয়ের সভাপতি তপন কুমার বিশ^াস বলেন এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ পেয়েছি। এ বিষয়ে ৫ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের ৩ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।
অভিযুক্ত শিক্ষক এম এম আজিজুর রহমানের আজিবর (০১৭১৫-৬১৪২৬৪) মোবাইল ফোনে বারবার যোগাযোগ করা হলে বন্ধ পাওয়া যায়।
অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম শামীম হাসান বলেন “বিষয়টি শুনেছি। স্থানীয় তদন্তকেন্দ্রের কর্মকর্তাকে খোজ খবর নিতে বলেছি।”