Type to search

অভয়নগরে মথুরাপুর পুড়াখালী মাধ্যমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির কর্মচারী নিয়োগে ঘুষ দুর্নীতর প্রতিবাদে মানববন্ধন

অভয়নগর

অভয়নগরে মথুরাপুর পুড়াখালী মাধ্যমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির কর্মচারী নিয়োগে ঘুষ দুর্নীতর প্রতিবাদে মানববন্ধন

নওয়াপাড়া অফিস
অভয়নগর উপজেলার মথুরাপুর পুড়াখালি মাধ্যমিক বিদ্যালয়ে তিনজন তৃতীয় শ্রেণিক কর্মী নিয়োগে দুর্নীতি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার প্রতিবাদে সভাপতি রবিউল ইসলাম ও প্রধান শিক্ষক ফেরদাউস জাহানের অপসারণের দাবিতে মানববন্ধন করেছে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকেরা। রোববার বেলা সাড়ে ১১টার দিকে অভয়নগর উপজেলা পরিষদের সামনে স্কুলের শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকেরা এই মানববন্ধন করে।
মানববন্ধনে বক্তরা বলেন, বিদ্যালয়ের সভাপতি রবিউল ইসলাম ও প্রধান শিক্ষক ফেরদাউস জাহানের ঘুষ-দুর্নীতির কারণে স্কুলটি ঐতিহ্য ও সুনাম হারাচ্ছে। সম্প্রতি এই শিক্ষা প্রতিষ্ঠানে অফিস সহকারী, আয়া ও নৈশ প্রহরী পদে নিয়োগ হয়েছে। নিয়োগে প্রতি প্রার্থীর কাছ থেকে ১০ থেকে ১৫ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। একটি পদে নিয়োগের জন্য ১৫ লাখ টাকা পর্যন্ত ঘুষ চাওয়া হয়। এছাড়া তাদের বিরুদ্ধে নারী কেলেঙ্কারিসহ অনেক অভিযোগ আছে। স্কুলের শিক্ষার্থীদের কাছে মাদক পাওয়ার মতো ঘটনাও ঘটছে। তারা নিজেদের খেয়ালখুশি মতো স্কুল পরিচালনা করছে। মানববন্ধনে স্কুলের শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে স্মাকরলিপি প্রদান করা হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, এলাকাবাসী মথুরাপুর পুড়াখালি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে ঘুষ দুর্নীতির অভিযোগে জেলা শিক্ষা কর্মকর্তার নিকট একটি স্মারকরিপি আমার মাধ্যমে পাঠানোর জন্য জমা দিয়েছে। তাতে ঠিকানা ভুল রয়েছে। তারা জেলা শিক্ষা কর্মকর্তা যশোর না লিখে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড লেখা রয়েছে। যে কারনে আমি স্মারক লিপি পাঠানোর জন্য দ্বিধা দ্ব›েদ্ব আছি।