Type to search

অভয়নগরে ভৈরব সেতু হুমকির মুখে সংবাদ পেয়ে ছুটে গেলেন প্রশাসন

অভয়নগর

অভয়নগরে ভৈরব সেতু হুমকির মুখে সংবাদ পেয়ে ছুটে গেলেন প্রশাসন

স্টাফ রিপোর্টা: নওয়াপাড়ায় ভৈরব নদের উপর সদ্য নির্মিত ভৈরব সেতুর তলদেশ থেকে মাটি কেটে নিচ্ছেন নওয়াপাড়ার সার, খাদ্য শস্য ও কয়লার মোকামের বিশিষ্ট জয়েন্ট ট্রেডিং এর মালিক ব্যবসায়ী আনিচুর রহমান। একটি স্থানীয় পত্রিকার প্রকাশিক এমন খবর পেয়ে সোমবার দুপুরে ছুটে গেলেন অভয়নগর উপজেলার সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যজিস্ট্রেট কে এম রফিকুল ইসলাম। এ সময়ে তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মো: কামরুল ইসলাম সরদার ও উপ সহকারি প্রকৌশলী গৌতম কুমার ।
পরিদর্শণ কালে সাংবাদিকদের এক সাক্ষাতকারে সহকারি কমিশনার বলেন, ব্রিজের তলদেশ থেকে মাটি কেটে নেওয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে পরিদর্শণ করতে এসেছি। তিনি বলেন, ওই ব্যবসায়ী তার প্রয়োজনে নিজের জমি থেকে মাটি কেটেছে বলে আমার কাছে তিনি স্বীকার করেছেন। কিন্তু জমিটি সেতুর অধিগ্রহণকৃত না ওই ব্যবসায়ীর তা নিশ্চিত করতে উভয়ের জমির সীমানা নির্ধারণ করতে হবে। এ জন্য আগামী সাত দিনের মধ্যে সেতুর জমি ও মালিকানা জমির সীমানা চিহ্নিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার বলেন, ওই ব্যবসায়ী সেতুর সংযোগ সড়কের কাছে অবস্থিত ৩ ,৪ ও ৫ নং পিলারের পাশ থেকে তিন থেকে চার ফুট গভীর করে মাটি কেটেছেন। সেখানে পিলারের বেজমেন্ট অনেক গভীরে রয়েছে। যে কারনে সেতুটি এ মুহুর্তে ক্ষতিগ্রস্থ হয়নি বলে ধারনা করছি। তবে সেতুর তলদেশ থেকে মাটি কাটার বিষয়টি উপরি মহলকে জানাবো।

ব্যবসায়ি আনিচুর রহমান বলেন, আমি সেতুর পাশ ঘিরে ১৭৪ শতক জমি কবলা দলিল মুলে ক্রয় করেছি। আমার জমির ওপর থেকে দুই ফুট গভীর করে মাটি কেটে নিয়েছি। সেখানে পূর্বে পুকুরের মতো গর্ত ছিল। আমি মাটি দিয়ে ভরাট করেছিলাম। এখন স্থাপনা তৈরি করব। তাই কিছু মাটি তুলে বালি দিয়ে ভটার করে ভীত মজবুত করব। ইতোমধ্যে বালি ভরাটের কাজ শুরু করেছি। এর মধ্যে আমার বিরুদ্ধে একটি উদ্দেশ্য মুলক সংবাদ প্রকাশ করা হয়েছে।
এদিকে সেতুর তলদেশ থেকে বিশিষ্ট ব্যবসায়ী মাটি কেটে নিচ্ছে এমন সংবাদ প্রকাশ হওয়ার পর বিষটি নিয়ে এলাকায় জনমনে কৌতুহল সৃষ্টি হয়েছে।