Type to search

 অভয়নগরে প্রতিবন্ধী ও দুস্থদের ভাতা কার্ড দেওয়ার নামে প্রতারণা

অভয়নগর

 অভয়নগরে প্রতিবন্ধী ও দুস্থদের ভাতা কার্ড দেওয়ার নামে প্রতারণা

অভয়নগর প্রতিনিধি
অভয়নগরে প্রেমবাগ ইউনিয়নে একটি প্রতারক চক্র প্রতিবন্ধী ভাতার কার্ড ও দুস্থদের ব্যাংক ্ঋণ দেওয়ার কথা বলে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিচ্ছে। ওই প্রতারক চক্র উপজেলার শ্রীধরপুর ইউনিয়ন থেকেও অর্থ হাতিয়ে নিয়েছে বলে  অভিযোগ পাওয়াগেছে।
প্রেমবাগ ইউনিয়নের বনগ্রামের  দিন মজুর আল আমিন জানান, গত তিন মাস আগে একটি মটরস্ইাকেলে ২০ থেকে ২৫ বছর বয়সী এক তরুণ মটরসাইকেল চরিয়ে গ্রামের মোড়ে দোকানের সামনে দাঁড়ায়। তার সাথে মধ্য বয়সী এক যুবক ছিলো তার দুই হাতের আঙ্গুল বাঁকানো। তারা দোকানের লোকজনদের জানায় আমরা ইসলামী ব্যাংক থেকে এসেছি এলাকার দুস্থ্য মহিলাদের সংগঠিত করে গাভী ক্রয় করার জন্য ঋণ দিচ্ছি। তখন দোকানে থাকা লোকজন দিনমজুর আল আমিনের স্ত্রী রুপালী বেগমকে দেখিয়ে দেয়। ওই প্রতারক চক্র রুপালী বেগমের নাম ঠিকানা তাদের খাতায় তুলে নিয়ে বলে ঋণ পেতে হলে পাঁচ’শ টাকা জমা দিতে হবে। রুপালী বেগম ধার করে তাদের হাতে পাঁচশত টাকা তুলে দিলে প্রতারক চক্র চলে যায়। পরে তারা দুই দফায় রুপালী বেগমমের কাছ থেকে আরো চার হাজার পাঁচশত টাকা নেয়।
এর আরো কিছুদিন পর ওই প্রতারক চক্র প্রেমবাগ ইউনিয়নের পুড়াটাল গ্রামের উত্তম মন্ডলের বাক প্রতিবন্ধী ছেলে রুদ্র মন্ডল(১১)কে প্রতিবন্ধী কার্ড করে দেওয়ার কথা বলে ৬ হাজার ৫শ টাকা, ও বনগ্রামের শারীরিক প্রতিবন্ধী আবু তালেবকে কার্ড করে দেওয়ার কথা বলে তার স্ত্রী মমতাজ বেগমের কাছ থেকে ১২ হাজার ৫’শ টাকা হাতিয়ে নেয়।
ওই প্রতারক চক্রের বিরুদ্ধে আরো অভিযোগ উঠেছে তারা উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের শংকরপাশা খেয়াঘাট থেকে তিনটি মুদি দোকান থেকে ঋণ দেওয়ার কথা বলে ১৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। তারা লোক লজ্জার ভয়ে সাংবাদিকদের তথ্য দেয় নি।
এ ব্যপারে জানাতে চাইলে থানার অফিসার ইনচার্য একেএম শামীম হাসান বলেন, ‘এ ধরনের প্রতারণার কোন অভিযোগ কেউ আমাকে করেনি। অভিযোগ পেলে প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’