Type to search

 অনার্স-মাস্টার্স শিক্ষকদের লাগাতার কর্মসূচি ঘোষণা 

শিক্ষা

 অনার্স-মাস্টার্স শিক্ষকদের লাগাতার কর্মসূচি ঘোষণা 

 

ভ্রাম্যমান প্রতিনিধি: দীর্ঘ ২৯বছর এমপিও বঞ্চিত অনার্স-মাস্টার্স শিক্ষকরা আবারও রাজপথে শান্তিপূর্ণ কঠোর  কর্মসূচি ঘোষণা করেছে। আজ সকাল ১১টায় এমিপিও/জাতীয়করণ দাবিতে  বাংলাদেশ নিগৃহীত অনার্স-মাস্টার্স শিক্ষক পরিষদের আয়োজিত আলোচনা সভায় সংগঠনটির পক্ষে, আগামী ১৩/৯/২০২১তারিখে  শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে নগ্ন পদযাত্রা(খালি পায়ে যাত্রা)  ও মানববন্ধন কর্মসূচি সহ জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে লাগাতার অবস্থান কর্মসূচি  ঘোষণা করা হয়।আলোচনা সভায় বিভিন্ন  শিক্ষক নেতৃবৃন্দ তাঁদের বক্তব্যে, দীর্ঘ ২৯বৎসর এ শিক্ষকদের এমপিও বঞ্চিতের জন্য শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদাসীনতা  ও আন্তরিকতার অভাবকে দায়ী করেন।
বক্তারা তাছাড়াও একই কলেজে একই প্রক্রিয়ায় নিয়োগ প্রাপ্ত হয়ে এইচ এস সি ও ডিগ্রি শিক্ষকরা এমপিও ভুক্তির সুবিধা পেলে তাঁরা কেন  এমপিও  বঞ্চিত থাকবে? সে প্রশ্ন ছুঁড়ে দেয় সংশ্লিষ্ট পক্ষসমূহের প্রতি।
এবং বক্তারা বলেন,আগামী ১২/৯/২০২১তারিখের ভিতর যদি তাঁদের দাবি মেনে না নেয়া হয়,তবে ১৩/৯/২০২১তারিখ থেকে ঘোষিত শান্তিপূর্ণ কঠোর কর্মসূচি বাস্তবায়নের বিকল্প থাকবে না এবং সবশেষে ১৩/৯/২০২১তারিখের ঘোষিত কর্মসূচি সফল করার জন্য এ স্তরে নিয়োগপ্রাপ্ত সকল শিক্ষককের প্রতি উদাত্ত আহ্বান জানান হয় সংগঠনটির পক্ষ থেকে ।