Type to search

আন্দোলন থেকে সরে আসার আহ্বান শিক্ষামন্ত্রীর

বাংলাদেশ শিক্ষা

আন্দোলন থেকে সরে আসার আহ্বান শিক্ষামন্ত্রীর

অপরাজেয় বাংলা ডেক্স : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা পিছিয়ে থাকায় তাদের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ে কোনো সেশনজট নেই উল্লেখ করে শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রৃয়ারি) সন্ধ্যায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের একথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের চলমান আন্দোলনে চিহ্নিত মহলের ইন্ধন রয়েছে।

এদিকে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা কার্যক্রম স্থগিতের প্রতিবাদে আজ সকালে রাজধানীর শাহবাগে বিক্ষোভ করেন বিভিন্ন সরকারি কলেজের স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা। বিক্ষোভের জন্য জড়ো হলে সকাল সাড়ে ১০টার দিকে শাহবাগ থেকে ১০ শিক্ষার্থীকে আটকও করে পুলিশ।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা চলমান পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার, হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। আন্দোলনের মুখে শর্তসাপেক্ষে তাদের দাবি মেনে নেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

গেল ২২শে ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তর পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরকারি সিদ্ধান্তের আলোকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা বন্ধ থাকবে।

সূত্র, DBC বাংলা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *