Type to search

খুলনায় সড়ক সংস্কারের দাবিতে পদযাত্রা

খুলনা

খুলনায় সড়ক সংস্কারের দাবিতে পদযাত্রা

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে সংগঠনের খুলনা মহানগর শাখা এই কর্মসূচির আয়োজন করে।

কেডিএর অধীনস্থ খুলনা মহানগরীর প্রবেশপথ রূপসা-শিপইয়ার্ড-লবনচরা সড়ক, সোনাডাঙ্গার এম এ বারি লিংক সড়ক অবিলম্বে সংস্কার এবং সংস্থাটির অধীনস্থ নগরীর সব সড়ক অন্য প্রতিষ্ঠানের কাছে হস্তান্তর ও সংস্কারের জন্য বরাদ্দ অর্থের হিসাব দেওয়ার দাবিতে এ পদযাত্রা অনুষ্ঠিত হয়।

পদযাত্রা শেষে কেডিএর সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্নার সঞ্চালনায় পদযাত্রায় বক্তব্য রাখেন- খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল সিংহ রায়, বাংলাদেশ জাসদ, খুলনা মহানগর সভাপতি রফিকুল হক খোকন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) খুলনা নগর নেতা মিজানুর রহমান বাবু, নজরুল গবেষক কবি সৈয়দ আলী হাকিম, লবনচরা টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের চেয়ারম্যান মোসলেহ উদ্দিন তুহিন, উন্নয়ন কর্মী আফজাল হোনের রাজু, নিচসার সহ-সভাপতি শেখ মো. নাসিরউদ্দিন, আব্দুস সালাম শিমুল, সহ-সাধারণ সম্পাদক মো. রুহুল আমীন তালুকদার সোহাগ, মহিলা সম্পাদক শিরিনা পারভীন।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্র নেতা এহতেশামুল হক শাওন, নিসচার সহ-সাধারণ সম্পাদক মো. রকিবউদ্দিন ফারাজী, অর্থ সম্পাদক মো. নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক ফারহানা চৌধুরী কনিকা, দপ্তর সম্পাদক এম মোস্তফা কামাল, প্রচার সম্পাদক মো. সোলায়মান হোসেন, ক্রীড়া সম্পাদক মো. মনিরুল ইসলাম সাগর, যুব বিষয়ক সম্পাদক আহসান পারভেজ তুরান, নির্বাহী সদস্য বনানী আফরোজা, মো. আবু মুছা, মো. শামীম হোসেন, তানিয়া সুলতানা, মাহমুদা আক্তার লিজা, কাজী রাসেল, মোয়াজ্জেম হোসেন, বিপ্লবী কাজী খলিল, দ্যা ফিউচার আইডিয়াল মাদার অর্গানাইজেশনের সদস্য মো. আব্দুল্লাহ, প্রকৌশলী মো. মুরসালিন ও উন্নয়ন কর্মী মোহাম্মদ মিরাজ আল সাদী।

সমাবেশে তারা বলেন, খুলনায় প্রবেশের গুরুত্বপূর্ণ সড়ক শিপইয়ার্ড, সোনাডাঙ্গার এমএ বারি লিংক সড়ক ও মুজগুন্নী মহাসড়ক এখন মরণ ফাঁদে পারিণত হয়েছে। এসব সড়ক চলাচলের জন্য একেবারেই অনুপযোগী। বিভিন্ন স্থানে অসংখ্য গর্ত ও খানাখন্দের সৃষ্টি হয়েছে।

সড়কগুলোতে হেঁটে চলাও দায় হয়ে পড়েছে। একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা এবং কাদায় একাকার হয়ে যায়। প্রায় প্রতিদিনই কোনো না কোনো দুর্ঘটনা ঘটছে। সড়কগুলোতে চলাচল করতে গিয়ে নষ্ট হচ্ছে যানবাহনও। প্রতিদিন লাখো মানুষের আসা-যাওয়ার এই সড়কগুলো এখন নানা দুর্ঘটনার কেন্দ্রস্থল। প্রতিদিনিই কেউ না কেউ সড়কগুলোতে দুর্ঘটনার শিকার হচ্ছেন।

বক্তারা আরও বলেন, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শিপইয়ার্ড সড়কের চার লেনের কাজের জন্য অর্থ বরাদ্দ দিলেও কেডিএ’র গাফিলতিতে কাজ শুরু হচ্ছে না। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এ সড়ক দিয়ে চলাচল করা যাত্রীদের।এ অবস্থায় অবিলম্বে রাস্তাগুলোর সংস্কার কাজ দৃশ্যমান না হলে অবরোধ ও কেডিএ ঘেরাও করার ঘোষণা দেন বক্তারা।সূত্র, বাংলানিউজটোয়েন্টিফোর.কম