Type to search

১৪ বছর ধরে নির্বাচন হয় না বাগাতিপাড়া পৌরসভায়

জেলার সংবাদ রাজনীতি

১৪ বছর ধরে নির্বাচন হয় না বাগাতিপাড়া পৌরসভায়

অপরাজেয় বাংলা ডেক্স
দেশে যখন পৌর নির্বাচনের আমেজ তখন মামলা জটিলতায় ১৪ বছর ধরে ভোট হয় না বাগাতিপাড়া পৌরসভায়।

চার বর্গ কিলোমিটার আয়তনের ছোট বাগাতিপাড়া পৌরসভা প্রতিষ্ঠার পর ২০০৪ সালে প্রশাসক হিসেবে দায়িত্ব পান মোশাররফ হোসেন। ২০০৬ সালে প্রথম নির্বাচনে চেয়ারম্যান হন স্থানীয় বিএনপির নেতা। ২০০৮ সালে পদবী পরিবর্তন হয়ে মেয়র হয়ে তিনিই আছেন ১৬ বছর ধরে।

২০১১ সালে মেয়াদ শেষ হলেও মামলার কারণে হয়নি নির্বাচন, এখনোও মেয়র হিসেবে আছেন তিনি। এভাবে চলতে থাকায় উন্নয়ন বঞ্ছিত পৌরবাসী।

স্থানীয়দের অভিযোগ, মেয়াদ শেষের কয়েকমাস আগে মেয়র তার দলের এক নেতাকে দিয়ে এই মামলা করান। তবে দলের ওই নেতা জানেনই না কেন মামলা করেছেন।

পৌরবাসীর অভিযোগ, এলাকার রাস্তাঘাট, সড়ক বাতি, পানি সরবরাহ, পয়ঃনিষ্কাশনসহ কোনো সুবিধা নেই।

বাগাতিপাড়া উপজেলার চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল বলেন, একজন অযোগ্য লোক আজ প্রায় ১৬ বছর ধরে মেয়রের দায়িত্ব পালন করে যাচ্ছেন। দীর্ঘদিন ধরে এখানে কোন নির্বাচন হচ্ছে না। পৌরবাসী কোন নাগরিক সুবিধা পাচ্ছে না। কোন কাজেই তাকে পাওয়া যায় না।

অভিযোগ রয়েছে, মেয়র নিয়মিত অফিসে আসেন না। মাসের ২৫ দিনই থাকেন ঢাকায়। তবে এসব অভিযোগ অস্বীকার করেন তিনি। বাগাতিপাড়া পৌরসভার বর্তমান মেয়র মোশাররফ হোসেন বলেন, আমি এলাকার যেসব রাস্তা খারাপ রয়েছে সেগুলো ঠিক করছি। বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করেছি।

পৌরসভা বাতিল চেয়ে ২০১০ সালে হাইকোর্টে মামলাটি দাখিল করা হয়। এরপর থেকেই বিষয়টি আইনি প্রক্রিয়ার মধ্যেই রয়েছে। ফলে নির্বাচন হয় না।

জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ বলেন, পৌরসভাটি আইনগতভাবে টিকবে কি টিকবে না এই মর্মে হাইকোর্টে একটি রিট মামলা চলমান আছে। স্থানীয় সরকার বিভাগ মামলাটি যাচাই বাছাই করে অন্য কি ব্যবস্থা গ্রহণ করা যায় সে বিষয়ে তারা যে নির্দেশনা দিবে সেই অনুযায়ি আমরা পদক্ষেপ নিব।

দ্রুতই এই পৌরসভায় নির্বাচন দিয়ে অচলাবস্থার নিরসন চান পৌরবাসী।

 

সূত্র, DBC বাংলা