Type to search

নড়াইলে ফিটনেস সেন্টারের উদ্বোধন করলেন নড়াইল-২আসনের এমপি মাশরাফি

নড়াইল

নড়াইলে ফিটনেস সেন্টারের উদ্বোধন করলেন নড়াইল-২আসনের এমপি মাশরাফি

নড়াইল প্রতিনিধি
নড়াইলে অত্যাধুনিক ফিটনেস সেন্টার উদ্বোধন করলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফী বিন মোত্তর্জা। শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেল নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠের উত্তর পাশে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্বে করেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সভাপতি মাশরাফী বিন মোত্তর্জা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। বক্তব্য দেন আইপিডিসি-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম এবং জেলা পরিষদ চেয়ারম্যান আ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, এমপি মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপন প্রমুখ।
২০১৯ সালের ২ নভেম্বর নড়াইল সরকারি বালক বিদ্যালয় মাঠ সংলগ্ন এলাকায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে এবং বেসরকারি সংস্থা আইপিডিসি ফাইনান্স লিঃ-এর সহায়তায় ২৫ লাখ টাকা ব্যয়ে একটি ফিটনেস সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মাশরাফী বিন মোর্ত্তজা। অত্যাধুনিক ফিটনেস সেন্টারে বর্তমানে ইনস্টলমেন্ট সহ অন্যান্য মালামাল ক্রয়ে সর্বমোট আনুমানিক ৬৫ লক্ষ টাকা ব্যয় হয় বলে জানিয়েছেন এমপির পিএস জামিল আহম্মেদ সানি।
এছাড়া ফাউন্ডেশনের উদ্যোগে ও আইপিডিসির সহায়তায় ২০১৮ সাল থেকে নড়াইল জেলার তৃণমূল পর্যায় থেকে মেধাবী ফুটবল, ক্রিকেট এবং ভলিবল খেলোয়াড় অন্বেষণ ও বাছাই করে সারা বছর প্রশিক্ষণের কাজ চলছে। অত্যন্ত সফলভাবে তিন জন প্রশিক্ষক এ কাজটি করে যাচ্ছেন। প্রত্যেক ইভেন্টে ২৫জনকে নিয়ে সারা বছর এ প্রশিক্ষণ কার্যক্রম চলছে।
২০১৭ সালের ৪ সেপ্টেম্বর থেকে‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ সাধারন মানুষের স্বাস্থ্য সেবা তৃণমূলে পৌঁছে দেওয়া, দুস্থদের আর্থিক সাহায্য প্রদান, পরিবেশ ঠিক রাখতে ডাস্টবিন স্থাপন, সোলার লাইট বিতরণ, দরিদ্র কষকদের মধ্যে কৃষি বীজ বিতরণ, নড়াইলবাসীর সার্বিক নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপনসহ বিভিন্ন সেবামূলক কাজ করে চলেছে।