Type to search

নাশকতা মামলায় জেলা বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ২১ নেতাকর্মী কারাগারে

যশোর

নাশকতা মামলায় জেলা বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ২১ নেতাকর্মী কারাগারে

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

গত ২০ শে মে যশোর কোতোয়ালি মডেল থানা পুলিশের করা একটি নাশকতার মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবুসহ জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের ২১ নেতাকর্মীর জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
আজ রোববার (২রা জুলাই) দুপুরে শুনানি শেষে যশোর জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক জয়ন্তী রাণী দাস তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবুসহ কারাগারে পাঠানো অন্যরা হলেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য গোলাম রোজা দুলু, মিজানুর রহমান খান, কাজী আজম,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি ছাড়া সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী রয়েছেন।

মামলার এজাহার ও বিএনপি নেতাকর্মী সূত্রে জানা যায়, গত ১৯ মে শুক্রবার সন্ধ্যায় যশোর শহরের ১ নম্বর ওয়ার্ডের শতদল প্রাথমিক বিদ্যালয়ের মাঠে কর্মী সভা করার প্রস্তুতি চলছিল বিএনপির। পুলিশ সেখানে কোনো কর্মী সমাবেশ করা যাবে না বলে স্থানীয় ছয় নেতা–কর্মীকে ঘটনাস্থল থেকে আটক করে। আর ঘটনাস্থল থেকে পাঁচটি ককটেল, বোমা, ইটের টুকরো ও লাঠিসোঁটা উদ্ধারের দাবি করে পরদিন শনিবার কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) জয় বালা বাদী হয়ে নাশকতার অভিযোগ এনে ৪৭ জনকে আসামি করে মামলা করে।

উল্লেখ্য, আজ বিকালে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে যশোর জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শহরে প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে লালদিঘীপাড়স্থ দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।