Type to search

জাতীয় পাট দিবস-২০২৪ উদযাপন

জাতীয়

জাতীয় পাট দিবস-২০২৪ উদযাপন

 

সৈয়দ আরাফাত হোসেন তাজ
যশোর (অভয়নগর) প্রতিনিধি:
গত ১৪ মার্চ ২০২৪ ইং রোজ বৃহস্পতিবার সকাল ১০.০০ ঘটিকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, ঢাকায় জাতীয় পাট দিবস-২০২৪ উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি ৬ টি পাটকল এবং বহুমুখী পাট পণ্যের মেলার শুভ উদ্ভোধন করেন । অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, “পাট পণ্য পরিবেশ বান্ধব পণ্য । এই পণ্যের বহুমুখী ব্যবহার এবং উৎপাদন ও রপ্তানী করার আমাদের ভালো সুযোগ রয়েছে । পাটের সাথে সম্পর্কিত পাটজাত পণ্য , কৃষক ও পাটকল সহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান অর্থনীতিতে ব্যাপক ভুমিকা রাখতে পারে ।

অনুষ্ঠানে সভাপতি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মাননীয় মন্ত্রী, বস্ত্র ও পাট মন্ত্রনালয়, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় সভাপতি, বস্ত্র ও পাট মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, স্বাগত বক্তব্য রাখেন সচিব, বস্ত্র ও পাট মন্ত্রনালয়। বিজেএমসি’র ০৬ টি জুট মিল সহ (তার মধ্যে অন্যতম যশোর জুট ইন্ডিাষ্ট্রিজ লিঃ, লীজি অব স্টেট এন্ড আকিজ জুট মিলস্ লিঃ আকিজ জুট পার্ক) এর আনুষ্ঠানিক উদ্ভোধন করেন ।

মাননীয় প্রধানমন্ত্রী মেলায় যশোর জুট ইন্ডিাষ্ট্রিজ লিঃ, (লীজি অব স্টেট এন্ড আকিজ জুট মিলস্ লিঃ আকিজ জুট পার্ক) এর প্যাভেলিয়ান পরিদর্শন কালীন প্রতিষ্ঠানটির পাট পণ্যের ভূয়ষী প্রশংসা করেন । এই সময় মেলার প্যাভেলিয়ানে আকিজ গ্রুপের চেয়ারম্যান এবং বাংলাদেশ তথা সমগ্র বিশ্বের মধ্যে সর্ববৃহৎ পাট সুতা উৎপাদনকারী আকিজ জুট মিলস্ লিঃ এর মালিক জনাব সেখ নাসির উদ্দিন, সিআইপি মাননীয় প্রধানমন্ত্রীকে প্রতিষ্ঠানটির পণ্য সমুহ দেখান । পাট শিল্পকে ধরে রাখা, অতীত ঐতিহ্য ফিরিয়ে নিয়ে আসা এবং এর ক্রমবিদ্যমান বিকাশে আকিজ জুট মিলস্ এর চেয়ারম্যান এর প্রশংসা করেন মাননীয় প্রধানমন্ত্রী।