Type to search

চৌগাছায় খোলা বাজারে চাল-আটা কিনতে মানুষের উপচে পড়া ভিড়

চৌগাছা

চৌগাছায় খোলা বাজারে চাল-আটা কিনতে মানুষের উপচে পড়া ভিড়

শ্যামল দত্ত(যশোর) চৌগাছা থেকেঃ
যশোরের চৌগাছায় করোনাকালিন খোলা বাজারে চাল ও আটা ক্রয় করতে নি¤œ আয়ের মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। করোনা ভাইরাস সংক্রমনে আরোপিত বিধিনিষেধে ক্ষতিগ্রস্থ নি¤œ আয়ের মানুষের সহায়তা প্রদানের জন্য সরকার গত রোববার থেকে শুরু করেছে বিশেষ ওএমএস। চলবে আগামী ৭ আগস্ট পর্যন্ত। এরইমধ্যে চৌগাছা পৌরসভার ৫টি বিক্রয় কেন্দ্রে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু হয়েছে।
মঙ্গলবার সকালে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আশরাফুজ্জামান লিটন ও উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা পলাশ আহমেদ ৬নং ওয়ার্ডের মেসার্স মেহেদী হাসানের বিক্রয়কেন্দ্র পরিদর্শ করেন। এসময় মেসার্স মেহেদী হাসানের সত্বাধিকারী সিরাজুল ইসলাম, ট্যাগ অফিসার উপ-সহকারী কৃষি কর্মকর্তা আমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
খোলা বাজারে বিক্রয় ডিলার মেসার্স মেহেদী হাসানের সত্বাধিকারী সিরাজুল ইসলাম বলেন সকাল থেকেই বিক্রয় কেন্দ্রে উপচে পড়া ভিড় হচ্ছে। বিভিন্ন পেশার নি¤œ আয়ের মানুষ সকাল থেকেই লাইনে দাড়িয়ে চাল-আটা ক্রয় করছেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আশরাফুজ্জামান লিটন বলেন, বিশেষ নির্দেশনা পেয়ে রোববার থেকেই পৌরসভার ৫টি পয়েন্টে বিক্রয় কার্যক্রম শুরু করা হয়েছে। বিক্রয় কেন্দ্রগুলি থেকে আগামী ৭ আগস্ট পর্যন্ত শুক্রবার ব্যতীত প্রতিদিন নি¤œ আয়ের একজন ব্যক্তি ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল এবং ১৮ টাকা কেজি দরে ৫ কেজি করে আটা ক্রয় করতে পারবেন। তিনি আরও জানান প্রত্যেক ডিলার প্রতিদিন ৯শ কেজি চাল এবং ৬শ কেজি আটা নির্ধারিত বিক্রয় কেন্দ্রে বিক্রি করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *