Type to search

চৌগাছায় করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে থাকা বৃদ্ধার মৃত্যু, এলকায় আতংক

যশোর

চৌগাছায় করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে থাকা বৃদ্ধার মৃত্যু, এলকায় আতংক

 

চৌগাছা ( যশোর) প্রতিনিধি
যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রিজাউল ইসলাম রিজা (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি চৌগাছা উপজেলার জামিরা গ্রামের বাসিন্দা। তার করোনার নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। একইসাথে তার সংস্পর্শে আসা ও হাসপাতালে নিয়ে যাওয়া দুই নারীর নমুনা সংগ্রহ করেও পাঠানো হয়েছে। তার মৃত্যুতে এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে। এর আগে বুধবার চৌগাছার এক নারী ও এক কিশোর করোনা রোগী সনাক্ত হয়।
করোনার উপসর্গ নিয়ে বৃহস্পতিবার গভীর রাতে ভর্তির পর শুক্রবার ভোর ৪টার দিকে আইসোলেশন ইউনিটে তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ।
যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, রিজাউল ইসলাম চৌগাছা উপজেলার জামিরা গ্রামের বাসিন্দা। তিনি করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টায় হাসপাতালে ভর্তি হন। শুক্রবার ভোর ৪ টার দিকে তার মৃত্যু হয়। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তার সংস্পর্শে আসা ও হাসপাতালে নিয়ে আসা ২ নারীর নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে এবং তাদের আইসোলেশনে রাখা হয়েছে। তাকে করোনার সন্দেহভাজন রোগী হিসেবে বিশেষ ব্যবস্থায় দাফন করা হবে। নিহত করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা রিপোর্ট হাতে আসার পরে নিশ্চিত হওয়া যাবে বলে জানান ডা. আরিফ আহমেদ।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন এই তথ্য নিশ্চিত করেন।
এদিকে শুক্রবার বিকেলে ওই বৃদ্ধের লাশ গ্রামে নিয়ে আসা হলে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। লাশ দেখতে বা দাফনের সময়ে গ্রামের সাধারন মানুষদের ওই বাড়ি এবং মৃতদেহর আশেপাশে যেতে দেয়া হয় নি। স্থানীয় ইউপি মেম্বারের নেতৃত্বে শুক্রবার বিকেল পাঁচটার দিকে ওই বৃদ্ধের লাশ দাফন করা হয়।
বৃদ্ধের ভাতিজা ইব্রাহিম হোসেন মোবাইল ফোনে বলেন উনি আগে থেকেই হার্টের রোগী ছিলেন। হার্ট ব্লক হয়ে তার মৃত্যু হয়েছে। আগে থেকেই অসুস্থ ছিলেন তিনি। বৃহস্পতিবার অবস্থার অবনতি হলে প্রথমে তাকে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে যশোর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে ভোররাতের দিকে তার মৃত্যু হয়। তিনি বলেন মৃত্যুর পর চাচার এবং তার সাথে থাকা তার পুত্রবধূরও নমুনা নেয়া হয় পরীক্ষার জন্য। এরপর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। তিনি বলেন আমাদের নির্দেশনা দেয়া হয়েছে দ্রুত দাফন করার জন্য।
গ্রামের ইউপি সদস্য আনার মন্ডল বিকেল সাড়ে চারটায় মোবাইল ফোনে বলেন উনি হার্টের রোগী ছিলেন। হার্ট ব্লক হয়ে তার মৃত্যু হয়েছে। আমি লাশ দেখেছি। তার মুখ দিয়ে রক্ত এসেছে। আধা ঘন্টার মধ্যেই জানাজা শেষে লাশ দাফন করা হবে। তিনি বলেন হাসপাতাল থেকে দেয়া নির্দেশনা অনুযায়ী ৫ জনকে নিয়ে জানাজা করা হবে।
চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন আমি বিষয়টি শুনেছি। তবে আমাদের হাসপাতালে রোগীকে আনা হয়নি তো। একারনেই বিষয়টি বলতে পারছিনা। মৃতের পরিবার বলছে চৌগাছা হাসপাতালে আনা হয়েছিল প্রশ্নে তিনি বলেন আমি বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখছি।