Type to search

চৌগাছায় আ. লীগ নেতা চাচার মামলায় যুবলীগ নেতা ভাতিজা গ্রেফতার

চৌগাছা

চৌগাছায় আ. লীগ নেতা চাচার মামলায় যুবলীগ নেতা ভাতিজা গ্রেফতার

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তবিবর রহমান খানের দায়ের করা একটি মামলায় উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির বহিস্কৃত সদস্য আজাদুর রহমান খানকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। এই মামলায় আজাদের ভাই আসাদুর রহমানকেও (৪০) আসামী করা হয়েছে। তারা দুজনই রফিকুল ইসলাম  খানের ছেলে।

বাদি তবিবর রহমান খান উপজেলার জগদীশপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) তিনবার নির্বাচিত চেয়ারম্যান। ২০২১ সালের ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনেও তিনি নৌকার প্রার্থী ছিলেন। আর গ্রেপ্তারকৃত আজাদ রহমান তবিবর রহমানের আপন ভাতিজা। গত ইউপি নির্বাচনে আজাদ রহমান চাচার নৌকা প্রতিকের বিরুদ্ধে নির্বাচন করেছিলেন। এই কারনে সেসময় আজাদ রহমানকে উপজেলা আওয়ামী লীগ বহিস্কার করেছিল।

গত শুক্রবার (৩১ মার্চ) মামলা নথিভুক্ত হওয়ার পর (১ এপ্রিল) রাতে আজাদ রহমানকে পুলিশ আটক করে থানায় নেয়। রোববার (২এপ্রিল) তাকে যশোর আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন চৌগাছা থানার ওসি (তদন্ত) মোঃ জেল্লাল হোসেন।

মামলায় তবিবর খান অভিযোগ করেছেন, বাদির সাথে তার পারিবারিক ও রাজনৈতিক বিরোধ রয়েছে। গত ২৯ মার্চ দুপুর আনুমানিক দেড়টার দিকে আজাদ ও আসাদ তার ঘরে অনধিকার প্রবেশ করে আজাদের হাতে থাকা ছুরি দিয়ে তাকে কোপ মারে। তিনি ভয়ে দৌড়ে শয়নকক্ষে ঢুকে দরজা বন্ধ করে প্রাণ রক্ষা করেন। পরে তারা দুজন আমার বসত ঘরের আসবাবপত্র ভাঙচুর করে এবং আজাদ রহমান বসত ঘরের একটি ঘর থেকে নগদ ২ লক্ষ ২০ হাজার টাকা নিয়ে যায়। পরে তার ডাক চিৎকারে স্বাক্ষীসহ স্বজনরা এগিয়ে আসলে হুমকি দিয়ে আসামীরা চলে যায়।

এক প্রশ্নের জবাবে তবিবর রহমান খান বলেন, বর্তমানে আজাদ চৌগাছা সদরে থাকে। তবে প্রায় সে গ্রামে এসে আমার কাছে মোটা অঙ্কের চাদা দাবী করে। তিনি বলেন একাধিক মামলার আসামী এই আজাদ নির্বাচনের পরে তাইজেল নামে নৌকা প্রতিকের একজন কর্মীকে কুপিয়ে হাত ও পা ভেঙ্গে ফেলে। এরআগে বাবুল নামে আরো একজনকে আহত করেছিল এই আজাদ আসাদ গং। আজাদের বিরুদ্ধে ৫টির অধিক মামলা আছে বলেও জানান চাচা তবিবর রহমান খান।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম সবুজ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় আজাদ রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে রোববার যশোর আদালতে পাঠানো হয়েছে।