Type to search

ক্রিকেটঅবসর ভেঙে দলে ফেরার ঘোষণা দিলেন তামিম ইকবাল

খেলাধুলা

ক্রিকেটঅবসর ভেঙে দলে ফেরার ঘোষণা দিলেন তামিম ইকবাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। আবারও ক্রিকেটে ফিরছেন তিনি। তবে দেড় মাস সময় চেয়েছেন তামিম।

ঘোষণা মতো আগামী সেপ্টেম্বরের এশিয়া কাপ দিয়েই লাল-সবুজের জার্সি গায়ে তামিম ফিরবেন পারেন আন্তর্জাতিক ক্রিকেটে।

গণভবন থেকে বেরিয়ে তামিম বলেন, দুপুরে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে তার বাসায় দাওয়াত দিয়েছিলেন। উনার সঙ্গে অনেকক্ষণ আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে। আমি আমার রিটয়ারমেন্ট এই মুহূর্তে তুলে নিচ্ছি। কারণ আমি সবাইকে না বলতে পারি কিন্তু দেশের যে সবচেয়ে বড় ব্যক্তিকে না বলা আমার পক্ষে অসম্ভব।

তাতে অবশ্যই পাপন ভাই ও মাশরাফি ভাইয়ের বড় ভূমিকা ছিল। মাশরাফি ভাই আমাকে ডেকে নিয়েছেন। পাপন ভাই সাথে ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে দেড়মাসের জন্য একটা ছুটিও দিয়েছেন।

শুক্রবার সকালে ঢাকায় আসেন তামিম। অবসর ঘোষণা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাকেন তামিমকে। বেলা আড়াইটায় গণভবনে যান দেশসেরা এই ওপেনার। এসময় তার পরিবার, সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সঙ্গে ছিলেন। ৩ ঘণ্টা ধরে গণভবনে চলে বৈঠক।

এর আগে গতকাল অবসর নেয়ার ঘোষণা দিয়ে তোলপাড় ফেলে দেন তামিম। গতকালই এই খবর ঘিরে প্রধানমন্ত্রী তাকে ডেকেছেন এমন গুঞ্জনও ছড়িয়ে পড়ে। অবশেষে সেই গুঞ্জন সত্যি হয়েছে। সবার আশা পূরণ করে প্রধানমন্ত্রী অনুরোধে অবসর ভাঙবেন তামিম, হলোও তাই।

এর আগে আজ (শুক্রবার) চট্টগ্রাম ছেড়ে ঢাকায় চলে আসেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন বিসিবির নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।