Type to search

‘একাত্তরের স্বাধীনতা যুদ্ধে অংশ নিতে পারায় গর্বিত ভারত’

জাতীয়

‘একাত্তরের স্বাধীনতা যুদ্ধে অংশ নিতে পারায় গর্বিত ভারত’

অপরাজেয়বাংলা ডেক্স: একাত্তরের স্বাধীনতা যুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে অংশ নিতে পেরে ভারত গর্বিত বলে মন্তব্য করেছেন দেশটির বিমান বাহিনীর প্রধান।

এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকলে সব বাধা কাটিয়ে শান্তি ও উন্নয়নের পথে এগিয়ে যাবে দু’দেশ। বিমান বাহিনীর গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করে এসব কথা বলেন ভারতের বিমান বাহিনীর প্রধান। এ সময়, দেশের আকাশসীমা রক্ষায় সর্বদা সচেষ্ট থাকতে বিমান বাহিনীর নবীন ক্যাডেটদের প্রতি আহ্বান জানান তিনি।

বাংলার আকাশে কড়া প্রহরা। যেকোনো মূল্যে শত্রুমুক্ত রাখতে হবে দেশের আকাশসীমা। গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে ফ্লাইপাস্টের মাধ্যমে তাই নিজেদের প্রস্তুতির জানান দিলো বাংলাদেশ বিমান বাহিনী।

যশোর বিমান বাহিনী একাডেমী প্যারেড গ্রাউন্ডে এ আয়োজনে প্রধান অতিথি, ভারতের বিমান বাহিনী প্রধান রাকেশ কুমার সিং ভাদুরিয়া। অনুষ্ঠানস্থলে পৌঁছালে তাকে সালাম জানায় ক্যাডেট দল। পরে কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধান অতিথি। এরপর চ্যাম্পিয়ন স্কোয়াড্রনকে একাডেমি পতাকা প্রদান করেন ভারতের বিমান বাহিনী প্রধান। মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে সম্মান সালাম জানায় প্যারেড দল।

অনুষ্ঠানে, একাডেমি থেকে গ্রাজুয়েশন করা ২৬ জন অফিসার ক্যাডেটকে ফ্লাইং ব্যাজ, ট্রফি ও সম্মানসূচক তরবারি প্রদান করেন প্রধান অতিথি। নবীন ক্যাডেটদের উদ্দেশ্যে ভারতের বিমান বাহিনীর প্রধান বলেন, ‘আকাশসীমাকে শত্রু মুক্ত রাখতে সব চ্যালেঞ্জ মোকাবিলা করে কাজ করে যেতে হবে।’

পরে, স্লোমার্চের মাধ্যমে প্রশিক্ষণ জীবনের ইতি টানেন বিমান বাহিনীর নবীন অফিসাররা।সূত্র,ডিবিসি নিউজ