Type to search

আন্তর্জাতিক বাজারে বাড়লেও দেশে পণ্যের দাম বাড়েনি

জাতীয়

আন্তর্জাতিক বাজারে বাড়লেও দেশে পণ্যের দাম বাড়েনি

অনলাইন ডেস্ক: আন্তর্জাতিক বাজারে বাড়লেও সে হারে দেশে পণ্যের দাম বাড়েনি বরং সরকার পরিস্থিতি ভাগাভাগি করে নেয় বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ. হ. ম. মুস্তফা কামাল।

তিনি বলেন, আপনারা জানেন কী কারণে দাম বাড়ছে। আমি আগেও বলেছি যে পরিমাণ দাম বাড়ে তার পুরোটাই ভোক্তার ওপর যাতে না পড়ে সে বিষয়ে আমাদের চিন্তা থাকে। আমরা এজন্য ভাগাভাগি করে নেই। কিছু ভোক্তা বহন করবে, কিছু সরকার বহন করবে। এভাবেই আমরা একটা ইক্যুয়েশনের মধ্যে দিয়ে কাজগুলো করছি। সুতরাং আমরা যদি শুধু এককভাবে ভোক্তার ওপর চাপিয়ে দিতাম তাহলে তারা এটি বহন করতে পারতো না।

আজ বৃহস্পতিবার বিকেলে সরকারি ক্রয় সংক্রান্ত ও অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে ভার্চুয়ালি সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।
চলমান পরিস্থিতিতে, ঠিক সময়ে সার পাওয়া যাবে কি-না এ প্রশ্নে মন্ত্রী বলেন, রাশিয়া থেকে সার আমদানির প্রস্তাব অনুমোদন হয়েছে। রাশিয়ার সঙ্গে আমাদের ভালো সম্পর্ক। রাশিয়া থেকে পণ্য সামগ্রী আনা আমাদের জন্য নতুন নয়। এইসব আইটেম বরাবরের মতো আনার জন্য চেষ্টা করছি। রাশিয়া যদি কোনো কারণে না দেয় তাহলে আমরা ভিন্ন জায়গায় খুঁজব। তার আগে আমরা সিদ্ধান্ত নিতে পারছি না।
সূএ:বাংলাদেশ প্রতিদিন