Type to search

আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ হেফাজতে ইসলাম

জাতীয়

আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ হেফাজতে ইসলাম

হরতালে সমর্থন দিয়েছে ইসলামী আন্দোলনসহ বেশ কিছু ইসলামি রাজনৈতিক দল। আজকের হরতালে বাধা দেয়া হলে কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। হাটহাজারী, বি-বাড়িয়া ও বায়তুল মোকাররমে হামলায় হতাহতের ঘটনার প্রতিবাদে হেফাজতে ইসলাম এ হরতাল কর্মসূচি ঘোষণা করে।

এছাড়া গতকাল হেফাজতে ইসলাম বাংলাদেশ আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের মহাসচিব আল্লামা নূরুল ইসলাম ও মহানগরী মহাসচিব মাওলানা মামুনুল হক আজকের শান্তিপূর্ণ হরতাল সফল করতে আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তা কামনা করেছেন।

তারা বলেন, আমরা সরকার বিরোধী হরতাল বা আন্দোলন করছি না। হাটহাজারিতে ও বি-বাড়িয়ায় হতাহত এবং বায়তুল মোকাররমে ন্যাক্কার জনক হামলার প্রতিবাদে ঈমানী দায়িত্ব পালনের লক্ষ্যে গতকাল বিক্ষোভ ও আজকের হরতালের ডাক দিয়েছি। শুক্রবার সারাদেশের ৫০টি জেলায় বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ হয়েছে। যাদের শহীদ করা হয়েছে তার বিচার, ক্ষতিপূরণ প্রদান এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানানো হয়।

হরতালকে কেন্দ্র করে নাশকতামূলক কর্মকাণ্ড মোকাবিলা করতে সকাল থেকে পুলিশ-র‌্যাব এর পাশাপাশি মাঠে রয়েছে বিজিবি সদস্যরা। হরতালের নামে বিক্ষোভ, মিছিল সমাবেশের নামে নাশকতার চেষ্টা করা হলে তাদের কঠোরভাবে দমন করার কথা জানিয়েছে পুলিশ।

এদিকে, রাজশাহীর নওদাপাড়া ট্রাক টার্মিনালে আজ ভোরে দাঁড়িয়ে থাকা দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। হরতালে ঢাকা শহর ও শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস, মিনিবাস চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতি।

সূত্র, DBC বাংলা