Type to search

অভয়নগরে মুক্তিপণ আদায় কালিন মহিলা সহ তিন অপহরণকারী গ্রেফতার

অভয়নগর

অভয়নগরে মুক্তিপণ আদায় কালিন মহিলা সহ তিন অপহরণকারী গ্রেফতার

 

 

স্টাফ রিপোর্টার : ৩০ লাখ টাকা মুক্তিপণ আদায় কালিন খুলনা থেকে অপহৃত সুপ্রিম কোর্টের আইনজীবি আবু হেনা মোস্তফা কামালকে যশোরের অভয়নগর উপজেলার তালতলা থেকে উদ্ধার করা হয়েছে।
চার দিন জিম্মীদশায় থাকার পর তাকে মঙ্গলবার সকাল ছয়টায় যশোরের (পুলিশ বুরো অফ ইনভেস্টিগেশন)পিবিআই পুলিশ ও অভয়নগর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে উদ্ধার করে। এ সময়ে মহিলা সহ তিন জন অপহরণকারীকে আটক করা হয়। আটককৃতরা হলো খুলনার দিঘলিয়া থানার ফরমাসখানা মোড়লপাড়া গ্রামের আলাউদ্দিন শিকদারের ছেলে শাহিন শিকদার(১৮), জামির সরদারের ছেলে আব্দুস সালাম(২৫) ও সাতক্ষীরা জেলার সুলতানপুর বড়বাজার এলাকার আজমল খানের মেয়ে সুরাইয়া(২০)।
থানা ও অপহৃতের পরিবার সূত্রে জানা গেছে, পারিবারিক ভাবে বিবাহের উদ্দেশ্যে পছন্দের কনের সাথে সাক্ষাতের উদ্দেশ্যে গত শনিবার (৬/২/২১) বাসা থেকে বের হয় সুপ্রিম কোর্টের আইনজীবি আবু হেনা মোস্তফা কামাল(মিলন)(৩৩)। তিনি বিবাহের জন্য কয়েক দিন আগে ঢাকা থেকে গ্রামের বাড়ি সাতক্ষীরা জেলার তালা উপজেলার বারুইহাটি গ্রামে নিজ ্বাড়িতে আসেন। খুলনা পাইনিয়ার কলেজের সামনে ওই মেয়ের সাথে সাক্ষাত করতে বাড়ি থেকে বের হয়। সেখানে সাক্ষাতের পর এক সাথে তারা ঘুরতে রেব হয়। অপহরণ চক্রটি কৌশলে তাকে অভয়নগর উপজেলার তালতলায় একটি বাসায় নিয়ে আসে। সেখানে চায়ের সাথে চেতনানাশক পদার্থ মিশিয়ে প্রথমে অজ্ঞান করা হয়। চেতনা ফিরলে তার কাছে মুক্তিপণ বাবদ ৩০ লাখ টাকা দাবি করা হয়।টাকা দিতে রাজি না হলে তাকে বেদম মারধর করা হয়। যা মোবাইল ফোনের মাধ্যমে ওই আইনজীবির পিতাকে শুনানো হয়। এর আগে অপহৃত বন্দিদশা থেকে ছাড় পাওয়ার জন্য তার বন্ধু কাছ থেকে দশ হাজার টাকা বিকাশের মাধ্যমে এনে দেয়। এসব ঘটনায় তার পিতা তালা প্রেসক্লাবের উপদেষ্টা এম এ হাকিম গত ৮ /২/২০২১ তারিখে তালা থানায় একটি সাধারণ ডায়রি করেন। পরে তিনি যশোর পুলিশ বুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) কে বিষয়টি জনান। পুলিশ মোবাইল ট্রাক করে মঙ্গলবার সকাল ছয়টার দিকে অপহৃতকে উদ্ধার করে। পুলিশ এ সময়ে অপহরণ চক্রের ওই তিন জন অপহরণকারিকে একটি চাকু সহ আটক করতে সক্ষম হয়। অপহরণ চক্রের বাকিরা পালিয়ে যায়। অপহৃত আইনজীবি জানান, তাকে বেদম মারধর করা হয়েছে। টাকা দিতে দেরি হওয়ায় তাকে হত্যা করার পরিকল্পনাও করা হয়েছিলো।
অভয়নগর থানার অফিসার ইনচার্য মো: তাজুল ইসলাম জানান, এ ঘটনায় আটক তিন জন সহ অজ্ঞত আসামী করে থানায় ৩৬৪/৩৬৫/ ৩৮৫/৩৮৭/৩৪/৯৬ ধারায় মামলা দায়ের হয়েছে। মামলায় আকট তিনজনকে আসামী করা হয়েছে।