Type to search

অভয়নগরে ভ্রাম্যমাণ আদালতে চার মাছের খামারীকে জরিমানা

অভয়নগর

অভয়নগরে ভ্রাম্যমাণ আদালতে চার মাছের খামারীকে জরিমানা

স্টাফ রিপোর্টার: মাছের ঘেরে পরিবেশ দুষণ পদার্থ দুর্গন্ধ যুক্ত তরল বিষ্টা প্রয়োগের দায়ে যশোরের অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামের ঝিকরার বিলে অবস্থিত চার মৎস্য খামারীকে রবিবার সকালে ৩২ হাজার টাকা মরিমানা করে তা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া ওই বিষ্টা বহনকারী ট্রাকের মালিক,ড্রাইভার ও হেলপারকে অনুরুপ জরিমানাকরা হবে।
ভ্রাম্যমান আদালাতসূত্রে জানাগেছে, গোপন সংবাদ পেয়ে উপজেলা মৎস্য কর্মকর্তার নের্তৃত্বে একটি টিম দুর্গন্ধযুক্ত ৬শ বস্তা তরল বিষ্টা বোঝাই একটি মিনি ট্রাক ধোপাদাী গ্রাম থেকে আটক করে। ওই বিষ্টাগুলো গ্রামের মাছের ঘেরের মালিক আফসার দপ্তরী, মিঠু কাজী,মাসুদ দপ্তরী ও মুছা দপ্তরী ক্রয় করে তাদের ঘেরে প্রয়োগের জন্য যশোর থেকে এনেছিলো।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাজমুল হুসেইন খান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাছের খামারে অপদ্রব্য ব্যবহার করার দায়ে মৎস্য ও পশু খাদ্য আইনে এসব অর্থ দন্ড করা হয়। এছাড়া এসব অপদ্রব্য পরিবহনের দায়ে ট্রাকের মালিক,ড্রাইভার ও হেলপারকে অনুরুপ জরিমানা করা হবে বলে জানা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এই করোনার মধ্যে যারা নিজেদেও সুবিধার জন্য অপদ্রব্য ব্যবহার করছে তারা এলাকার শত্রু ও দেশের শত্রু। এদেও কোন ক্রমে ছাড় দেওয়া হবে না।