Type to search

নড়াইলে সন্তানসহ নদীতে পড়ে পুলিশ সদস্য নিখোঁজ

জাতীয়

নড়াইলে সন্তানসহ নদীতে পড়ে পুলিশ সদস্য নিখোঁজ

নড়াইল সংবাদদাতা  : নড়াইলের মধুমতিতে সন্তানসহ নদীতে পড়ে মুছা মিয়া নামেএক পুলিশ সদস্য নিখোঁজ হয়েছেন। শুক্রবার বিকালে তিনি ছুটিতে বাড়িতে এসে স্ত্রী, সন্তানসহ পরিবারের ৬ সদস্য নিয়ে বাড়ির পাশের মধুমতি নদীতে ভ্রমনে গিয়েছিলেন। তিনি নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের চাঁচই গ্রামের বাসিন্দা।

জানা গেছে, ওই পুলিশ সদস্য বেশ কিছুক্ষণ ট্রলার নিয়ে নদীতে ভ্রমণ করেন। কালনা ফেরীঘাটে নির্মাণাধীন সেতু দেখতে যেয়ে  নদীতে প্রবল স্রোতের কবলে পড়েন। স্রোতের বেগে ট্রলারটি সেতুর পিলারের সাথে জোরে ধাক্কা লাগে। এসময় সাত মাসের শিশু কন্যাকে কোলে নিয়ে দাঁড়িয়ে ছিলেন মুসা।  ধাক্কা খেয়ে  নিয়ন্ত্রণ হারিয়ে শিশুটিকে নিয়ে নদীতে ছিটকে পড়েন তিনি। শিশুটিকে নিয়ে মুসা মিয়া আর উঠতে পারেনি। শনিবার ভোর থেকে খুলনা থেকে আসা নৌ-বাহিনীর ডুবুরি দল তাদের খোজাঁখুজি শুরু করলেও এখন পর্যন্ত তাদের কোন মেলেনি।

তবে মুসা মিয়ার পরিবারের অপর চার সদস্যকে অন্য একটি ট্রলারযোগে নিরাপদে ডাঙ্গায় তোলা হয়েছে। স্থানীয় বাসিন্দা খায়রুল ইসলাম জানান, বর্ষার কারনে নদীতে স্রোত বেশি হওয়ায় ট্রলার চালক নিয়ন্ত্রণ করতে পারেনি। যার কারনে ট্রলারটি জোরে সেতুর পিলারের সাথে ধাক্কা লাগে। নিখোঁজ মুসা আলীর কোলে তার সাত মাসের কন্যা শিশুটি ছিল। নদীতে পড়ে যাবার পর তিনি শিশু সন্তানকে নিয়ে আর উপরে উঠতে পারেনি। ঘটনার পর অন্য ট্রলার নিয়ে মুসা আলীর স্ত্রীসহ পরিবারের অন্য সদস্যদের উদ্ধার করে ডাঙ্গায় আনা হয়। লোহাগড়া ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার মাসুদ রানা জানান, ঘটনার পর লোহাগড়া ফায়ার সার্ভিসের সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে ডুবুরী না থাকায় উদ্ধার কাজ শুরু করা যায়নি। খুলনা বিভাগে একটি মাত্র ডুবুরীর দল কুষ্টিয়ায় থাকায় উদ্ধার কাজ শুরু করা যায়নি। তবে নড়াইল-২ আসনের সংসদ সদস্য জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার আন্তরিকতায় খুলনা থেকে নৌবাহিনীর ডুবুরীদল ঘটনাস্থলে এসে ভোর থেকেই উদ্ধার তৎপরতা শুরু করেছে। পারিবারিকসূত্রে জানা গেছে, মুসা আলী ঢাকায় পুলিশে কর্মরত আছেন। কয়েকদিন আগে ছুটিতে বাড়িতে আসেন। শুক্রবার তিনি পরিবারের সদস্যদের নিয়ে নৌকা ভ্রমনে বের হন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Tags: