Type to search

আকিজসিটির উদ্যোগে ইলিশ মেলার শুভ উদ্ভোধন

অভয়নগর

আকিজসিটির উদ্যোগে ইলিশ মেলার শুভ উদ্ভোধন

স্টাফ রির্পোটার

ইলশে গুঁড়ি বৃষ্টিতে ইলিশ চঞ্চল হয়। সে সাগর থেকে মোহনাধরে উজানের দিকে ছোটে। তখন কুবেরের মতো সব পদ্মা নদীর মাঝিরা সব গাঝাড়া দিয়ে দাঁড়ান। মহা উৎসাহে তাঁরা জাল ফেলেন। পরিযায়ী পাখির মতো ছুটে চলা ঝাঁকঝাঁক পরিযায়ী ইলিশ সেই জালে ধরা দেয়। এ কারণে শ্রাবণ-ভাদ্রে বৃষ্টি নামলে বাঙ্গালীর জিভে জল আসে। মন (আসলেজিভ) চঞ্চল হয়ে ওঠে।

১৬ ই সেপ্টেম্বর বৃহস্পতিবার আকিজসিটির উদ্যোগে, আকিজসিটির পার্কিং জোনে ইলিশ মেলার শুভউদ্বোধন করা হয়, উক্ত মেলার উদ্বোধন করেন আকিজ জুটমিলস ্লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব সেখ নাসিরউদ্দিন, (সিআইপি) আকিজগ্রুপ, এসময় আরও উপস্থিত ছিলেন তুরস্ক একিন গ্রুপের চেয়ারম্যান মোস্তফাআকীন, ব্যবস্থাপনা পরিচালক এরকান আকীন, পরিচালক আহমেদ আকীন ও আকিজ জুটমিলস লিমিটেড এর নির্বাহী পরিচালক শেখ আব্দুল হাকিম সহ সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

দক্ষিণের নদীগুলো বরগুনার পায়রা-বিষখালী-বলেশ্বর এবং ভোলার তেঁতুলিয়া, বুড়াগৌরাঙ্গ হয়ে মেঘনা অববাহিকা থেকে বঙ্গোপসাগরে পড়েছে। এই নদীগুলো বেয়ে সাগর থেকে উঠে আসে ইলিশ। এই সকল নদী হতে সরাসরি জেলেদের কাছ থেকে সংগ্রহ করা ইলিশ এ মেলায় স্থানপায়। পাশাপাশি ইলিশের তৈরী বিভিন্ন ধরনের রেসিপি যেমন ঃ সরিসা ইলিশ, ইলিশ পাতুড়ি, দই ইলিশ, ইলিশ খেচুড়ি, ভাজা ইলিশ, ইলিশের দো-পিয়াজি ইত্যাদি সকলের জন্য উন্মুক্ত করা হয়।

উক্ত ইলিশ মেলা ১৬ই সেপ্টেম্বর থেকে শুরু হয়ে আগামী ১০ দিন অর্থাৎ ২৫শে সেপ্টেম্বর ২০২১ ইং তারিখ পর্যন্ত ক্রেতাদের জন্য উম্মুক্ত থাকবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *