Type to search

অভয়নগরে ভৈরব নদে নাব্যতা সংকটের কারনে কয়লা বোঝাই কার্গো ডুবি

অভয়নগর

অভয়নগরে ভৈরব নদে নাব্যতা সংকটের কারনে কয়লা বোঝাই কার্গো ডুবি

স্টাফ রিপোর্টার-যশোরের নওয়াপাড়া ভৈরবনদে রোববার সকাল ৫ টার সময় নওয়াপাড়া তামিম ঘাটে নোংগর করার সময় এমভি মরু দুলাল-১ নামের কার্গো ডুবির ঘটনা ঘটেছে। ধারনা করা হচ্ছে নদের নব্যতা সংকটের কারনে কয়লা বোঝাই কার্গোটির তলদেশে শক্ত কিছুর সাথে আঘাত লেগে ফেটে যায়। পরে তা আস্তে আস্তে নদে নিমর্জ্জিত হয়।
জানা গেছে, নওয়াপাড়ার মেসার্স শেখ ব্রাদার্সের (ইন্দোনেশিয়া থেকে আমদানীকৃত) ৬৬০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি মরু দুলাল-১ কার্গোটি গত ১৭ জানুয়ারী মোংলা হারবাড়িয়া থেকে কয়লা বোঝাই করে নওয়াপাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। গত ১৮ জানুয়ারী নওয়াপাড়ায় পৌছে নওয়াপাড়া পাঁচকবর তামিম ঘাটে একটি জাহাজের পাশে নোংগর করে। গতকাল রোববার সকাল ৫ টার সময় তামিম ঘাটে ভেড়ানোর সময় এমভি মরু দুলালের তলাদেশ ফেটে নিমজ্জিত হয়।
এমভি মরু দুলাল-১ এর মাষ্টার মো: কচি ভুইয়া জানান, মোংলা হারবাড়িয়া থেকে কয়লা বোঝাই করে শনিবার নওয়াপাড়ায় পৌছে নওয়াপাড়া পাঁচকবর তামিম ঘাটে একটি জাহাজের পাশে নোংগর করি। রোববার সকাল ৫ টার সময় ঘাটে ভেড়ানোর সময় এমভি মরু দুলালের তলাদেশ ফেটে তলিয়ে গেছে। তার ধারনা নদে প্রয়জনীয় নব্যাতা না থাকার দরুন শক্ত কোন কিছুর সাথে আঘাত লেগে কার্গোর তলদেশ ফেটে যেয়ে তা নিমজ্জিত হয়ে যায়।
শেখ ব্রাদার্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার জানান “আমাদের প্রতিষ্ঠানের ৬৬০ মেট্রিক টন কয়লা নিয়ে এম ভি মরু দুলাল তামিম ঘাটে ভেড়ানোর সময় কার্গোর তলদেশ ফেটে কার্গোটি তুবে গেছে। ডুবে যাওয়া কয়লার আনুমানিক মুল্য ৫০ লক্ষ টাকার বেশী হবে।”
অভয়নগর থানার কর্তব্যরত ডিউটি অফিসার সদরুল আলম জানান “ কার্গোর মাষ্টার মো: কচি ভুইয়া ও শেখ ব্রাদার্সের ম্যানেজার তাপস কুমার কুন্ডু কার্গো ডুবে যাওয়া ঘটনায় অভয়নগর থানায় দুটি সাধারণ ডায়েরী করেছেন।