Type to search

চৌগাছায় গরুর গাড়ি দৌড় প্রতিযোগিতা

জেলার সংবাদ

চৌগাছায় গরুর গাড়ি দৌড় প্রতিযোগিতা

 

চৌগাছা (যশোর) প্রতিনিধি
যশোরের চৌগাছায় গ্রামবাংলার ঐতিহ্যবাহি গরুর গাড়ি দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার ফুলসারা ইউনিয়নের সলুয়া পশ্চিমপাড়া মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
সলুয়া গ্রামবাসির আয়োজনে অনুষ্ঠিত এই গরু গাড়ি দৌড় প্রতিযোগিতায় বেশ কয়েকজন প্রতিযোগি অংশ নেন। এতে ১ম স্থান অধিকার করেন ঝিকরগাছা উপজেলার ডহরমাগুরা গ্রামের হেলাল উদ্দিনের গরুর গাড়ি। ২য় হয় সলুয়া গ্রামের রহমত আলীর গাড়ি। ৩য় স্থান অধিকার করেন একই গ্রামের সাগর হোসেনের গাড়ি। এছাড়াও ৪র্থ হওয়া ভগোলপুরের ইউসূফ আলী, জলকার গ্রামের হরিয়ান গরুর গাড়ি ও বাঘারপাড়ার মশিয়ারের গাড়িকে বিশেষ পুরুস্কার দেয়া হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১নং ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন প্রমুখ।
গ্রামবাসীর আয়োজনে অন্যান্য বছরের ন্যায় এবারো আমন মৌসুম শেষে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা দেখতে সকাল থেকেই হাজার হাজার মানুষের জমায়েত হয়।