Type to search

যশোর-৪ আসনে এনামুল হক বাবুলরে প্রর্থীতা বহাল থাকছে

অভয়নগর

যশোর-৪ আসনে এনামুল হক বাবুলরে প্রর্থীতা বহাল থাকছে

নওয়াপাড়া অফিস
যশোর-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত র্প্রাথী এনামুল হক বাবুলরে প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমশিনে করা আবদেন খারজি করেছে আপলি বভিাগ। ফলে এনামুল হক বাবুলরে প্রার্থীতা বহাল রয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) প্রধান বচিারপতি ওবায়দুল হাসানরে নতেৃত্বে আপলি বভিাগ এ আদশে দনে। আদালতে তার পক্ষে ছলিনে আইনজীবী শাহ্ মঞ্জুরুল হক।
এনামুল হক বাবুলরে বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ এনে আপলি করছেলিনে একই আসনরে স্বতন্ত্র প্রার্থী সুকৃতি কুমার মন্ডল (নোঙ্গর প্রতীক)। এ ছাড়া এনামুল হক বাবুলরে মনোনয়নপত্রে বধৈতার বিরুদ্ধে এই আসনরে র্বতমান সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নর্বিাচনের স্বতন্ত্র  প্রার্থী (ঈগল প্রতীক) রনজতি কুমার রায় আপলি করেছিলেন। শুনানি শেষে ১৩ ডিসেম্বর প্রার্থিতা বাতিল করে নর্বিাচন কমশিন (ইসি)। পরে এনামুল হক বাবুল হাইর্কোটে রিট করনে। গত ১৮ ডিসেম্বর হাইর্কোট তার রিট সরাসরি খারিজ করে আদশে দেন। এরপর তিনি আপিল বিভাগে আবদেন করনে। ১৯ ডিসেম্বর চেম্বার আদালত তার প্রার্থীতা ফেরত দেন। পরে নির্বাচন কমিশন ওই আদশে  প্রত্যাহারের আবেদন করনে। আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার শুনানি দিন র্ধায্য করা হয়। শুনানি শেেষ ওই পদে বহাল রেখেছেন আপলি বভিাগ। যে কারণে আর কোন সমস্যা থাকল না ।
এনামুল হক বাবুল বলনে, ‘আদালতের এই রায়ের প্রতি আমি শ্রদ্ধাশীল  এই রায়ের ফলে নর্বিাচন করতে আর কোনো আইনি জটিলতা না থাকায় আমার নর্বিাচনী এলাকায় প্রাণ ফিরে পেয়েছে। আশা করি নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করবো’।