Type to search

যশোরে বিজিবি কর্তৃক ৬ বছরে জব্দ করা ২৫কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস

যশোর

যশোরে বিজিবি কর্তৃক ৬ বছরে জব্দ করা ২৫কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস

 

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ
সীমান্তবর্তী যশোর জেলার বিভিন্ন সীমান্ত থেকে ৬ বছরে জব্দ করা ভারতীয় ফেনসিডিল, বিভিন্ন প্রকার মদ, গাঁজা, হেরোইন, ইয়াবা, সাপের বিষ, আনাগ্রা, ভায়াগ্রা, সেনেগ্রাসহ বিভিন্ন মাদক দ্রব্য ধ্বংস করেছে যশোর বর্ডার গার্ড অফ বাংলাদেশ ( বিজিবি)।

আজ বুধবার (১২ জুলাই) দুপুরে ৪৯ বিজিবি যশোর দপ্তরের বাস্কেট গ্রাউন্ড প্রাঙ্গণে এই সকল মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
মাদকদ্রব্য ধ্বংসকরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল. মামুনুর রশীদ। এসময় আরও উপস্থিত ছিলেন ৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল, বিজিবি যশোর ব্যাটালিয়ন অতিরিক্ত পরিচালক মেজর মো. সেলিমুদ্দোজা, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ- পরিচালক ইউসুফ মিয়া, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাধারন সাধারন তৌহিদুর রহমান প্রমুখ।

ধ্বংসকৃত মাদকদ্রব্যে হল- ফেন্সিডিল ৭৫ হাজার ৫ বোতল, বিভিন্ন প্রকার মদ ৫ হাজার ৫১৩ বোতল, গাঁজা ১ হাজার ৭০৩ কেজি, হিরোইন ৭ হাজার ৯৮২ কেজি, ইয়াবা ট্যবলেট ২১ হাজার ৫ পিস, ভারতীয় ভায়াগ্রা ট্যাবলেট ৬৯ হাজার ৫০ পিস, বিভিন্ন প্রকার ভারতীয় নিষিদ্ধ ট্যাবলেট ৩ হাজার ৭ পিস, সিরাপ-১ এবং সাপের বিষ ১ পাউন্ড।
মাদকদ্রব্য ধ্বংস কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল. মামুনুর রশীদ বলেন, মাদকাসক্তের কারণে একটি সমাজ দেশ ও জাতি ধ্বংস হয়। তাই বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় জেলার বিভিন্ন সীমান্ত এলাকা থেকে বিজিবির সদস্যরা গত ২০১৭ সালের পহেলা মে থেকে চলতি ২০২৩ সালের পহেলা মে পর্যন্ত ৬ বছরে বিপুল পরিমান মাদকদ্রব্য জব্দ করে ধ্বংস করা হয়েছে। ধ্বংসকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২৫ কোটি টাকা।