Type to search

বাগেরহাটে শ্রমিকের হাতে মালিক খুন! ও সড়কে গেল এক প্রাণ

অপরাধ

বাগেরহাটে শ্রমিকের হাতে মালিক খুন! ও সড়কে গেল এক প্রাণ

বাগেরহাট সংবাদদাতা:
বাগেরহাটে শ্রমিকের হাতে মালিক খুন! ও সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সুত্র জানায়, বাগেরহাটের চিতলমারীতে শৈলেন্দ্রনাথ মন্ডল (৭২) নামের এক বৃদ্ধ ঘের ব্যবসায়ীকে গলা কেটে হত্যা করেছে দুই শ্রমিক। শনিবার (১২ মার্চ) রাতে চিতলমারী উপজেলার খিলিগাতি এলাকায় ঘেরের পাড়ে নিয়ে তাঁকে হত্যা করা হয়। তাঁকে হত্যার পরে বাড়ি এসে তাঁর স্ত্রী রমা মন্ডল (৬০) কেও বিদ্যুতের শক দিয়ে হত্যার চেষ্টা করে অপূর্ব মন্ডল (২৫) ও সুব্রত হালদার (৩২) নামের ওই দুই শ্রমিক। এমন অভিযোগ করেছেন শৈলৈন্দ্রনাথ মন্ডলের পরিবার।

চিতলমারী থানা পুলিশ আজ রবিবার (১৩ মার্চ) ভোরে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছেন। নিহত শৈলৈন্দ্রনাথ মন্ডল খিলগাতি গ্রামের মৃত মহেন্দ্রনাথ মন্ডলের ছেলে।

চাকরির পরিক্ষা দিয়ে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত : বাগেরহাটের ফকিরহাটে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী শ্বাশত রায় (১৯) নিহত হয়েছেন। রবিবার (১৩ মার্চ) বিকাল ৪টার দিকে বাগেরহাট-খুলনা মহাসড়কের ফকিরহাট উপজেলার বালইয়ের দোকানের সামনে ওই দূর্ঘটনা ঘটে।

নিহত শ্বাশত রায় বাগেরহাট জেলার মোংলা উপজেলার বুড়িরডাঙ্গা গ্রামের সুখেন্দ্র রায়ের ছেলে। তিনি বাগেরহাটে ট্রেইন রিক্রুট পুলিশ কনস্টেবল নিয়োগের শারীরিক পরীক্ষা দিয়ে ফিরছিলেন। ফকিরহাট কাটাখালী হাইওয়ে থানা পুলিশের ওসি মোহাম্মদ আলী জানান, শ্বাশত রায় মোটরসাইকেল করে মোংলার দিকে আসছিল। দ্রুতগতিতে চলা মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে একটি কুকুরকে চাপা দেয়। এরপর বিপরীত দিক থেকে আসা পণ্যবাহী পিকআপের সঙ্গে ধাক্কা লাগে। এসময় মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী শ্বাশত রায় নিহত হয়। খবর পেয়ে হায়ওয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে মরদেহ উদ্ধার করে।

এদিকে শ্রমিকের হাতে মালিক হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে শনিবার রাতে চিতলমারী উপজেলার বাখেরগঞ্জ বাজার থেকে অপূর্ব মন্ডল এবং রবিবার সকালে কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজার থেকে সুব্রত হালদারকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত অপর্ব মন্ডলে বাবার নাম জ্যোতিশ মন্ডল এবং সুব্রত হালদারের বাবার নাম সুকেন্দ্র হালদার। তাঁদের দুইজনেরই বাড়ি মোরেলগঞ্জ উপজেলার লক্ষীখালী বটতলা গ্রামে।

গেল বুধবার ফকিরহাট উপজেলার শ্রমিকের হাট থেকে ঘেরের কাজ করানোর জন্য ওই দুই শ্রমিককে বাড়িতে আনেন শৈলৈন্দ্রনাথ মন্ডল।

হত্যার শিকার শৈলেন্দ্রনাথ মন্ডলের বড় জামাতা মিলন কুমার বাড়ই বলেন, ঘেরের কাজ করানোর জন্য বুধবার এই দুই শ্রমিককে ফকিরহাট থেকে বাড়িতে এনেছিল আমার শ্বশুর। শনিবার ঘেরের মাছ বিক্রি করে ৫০ হাজার টাকা বাড়িতে এনে রাখেন আমার শ্বশুর। ঘেরে কতটুকু পানি রাখবে এটা দেখানোর জন্য রাতে আমার শ্বশুরকে ঘেরের পাড়ে ডেকে নেয় অপূর্ব ও সুব্রত। পরবর্তীতে হাত-পা বেঁধে ফল কাটা চাকু দিয়ে তাঁরা আমার শ্বশুরকে গলা কেটে হত্যা করে। শ্বশুরকে হত্যার পরে বাড়িতে এসে, আমার শ্বাশুরীকে বিদ্যুতের শক দিয়ে হত্যার চেষ্টা করে। এসময় শ্বাশুরীর ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে তাঁরা পালিয়ে যায়। আমরা এই নির্মম হত্যাকান্ডের সর্বোচ্চ শাস্তি চাই।

চিতলমারী থানার পরিদর্শক (ওসি) এ এইচ এম কামরুজ্জামান খান বলেন, শৈলেন্দ্রনাথ মন্ডলকে হত্যার ঘটনায় জড়িত দুই শ্রমিককে অল্প সময়ের মধ্যে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে জানতে পেরেছি, টাকা ছিনিয়ে নেওয়ার জন্য তাঁরা এই হত্যার ঘটনা ঘটিয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। এর সাথে অন্যকোন ঘটনা আছে কিনা তাও ক্ষতিয়ে দেখছে পুলিশ। নিহতের মরদেহের ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

বাগেরহাট পুলিশ সুপার কেএম আরিফুল হক জানান, ঘটনার সাথে জড়িত সন্দেহে ২ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকা ছিনতাইয়ের জন্য বৃদ্ধকে গলা কেটে হত্যা করেছে বলে স্বীকার করেছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানাবো হবে।

১৩-৩-২২
@pb#bm#13322