Type to search

পাটকেলঘাটা বাজারে পেরিফেরি জায়গায় ঘর নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে

সাতক্ষীরা

পাটকেলঘাটা বাজারে পেরিফেরি জায়গায় ঘর নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে

পাটকেলঘাটা প্রতিনিধি \
সাতক্ষীরা জেলার তালা উপজেলার ০৩ নং সরুলিয়া ইউনিয়নের ছোট কাশিপুর গ্রামের স্থানীয় বাসিন্দা রফিকুল বিশ্বাস, বাবলু বিশ্বাস (উভয় পিতা) মৃত: আবু বক্কর বিশ্বাস পাটকেলঘাটা বাজারের পেরিফেরীভুক্ত ৩৪১/১৬-১৭, ৩৪০/১৬-১৭, ২২৪/১৯-২০ ২২৩/১৯-২০, ২২৭/১৯-২০, ২২২/১৯-২০, ২২৮/১৯-২০, ২২৫/১৯-২০, ২২১/১৯-২০ দোকান ঘর সংস্কারের নাম করে ইজারা গ্রহণ করেছেন। কিন্তু প্রকৃতপক্ষে পেরিফেরীভূক্ত জমি বিলীন, সেখানে কোন প্রকার দোকান ঘর নাই। উক্ত ব্যক্তিদ্বয়, উক্ত সম্পত্তি হাতিয়ে নেয়ার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
সরেজমিনে আমরা গত ২৪ জুন বেলা আনুমানিক ২ ঘটিকার সময় অনুসন্ধানে হাজির হই সেখানে যেয়ে দেখি, মাটির ভিট কেটে পাকা নির্মান কাজ চলছে। আমরা জানতে চাইলাম, এ ঘর কে করছে? তখন কাজের মিস্ত্রি বলেন যে, মো: রফিকুর বিশ্বাস ও বাবলু বিশ্বাস গং এই নির্মান কাজ করছে। আমরা জানতে চাইলাম, যে আপনি সরকারি পেরিফেরি জমিতে ঘর নির্মান কাজ কিভাবে করছেন? তিনি আমাদের ডিসি অফিসের একটি ঘর সংস্কারের অনুমতি পত্র আমাদের দেখান। আমরা অনুমতি পত্র পড়ে দেখি যে, পুরাতন ঘর সংস্কারের জন্য নির্দেশনা দেওয়া আছে। কিন্তু কোন পাকা ইমারত বা কংক্রিট ঢালাই বা ছাদ ঢালাই দেওয়া যাবে না। আসলে ডিসি অফিস থেকে দেওয়া অনুমতিপত্রের সঙ্গে কাজের কোন মিল নেই। আমরা তালা উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো: আরাফাত হোসেনের কাছে বিষয়টি জানার জন্য যাই। আমরা বলি, রফিকুল বিশ্বাস গং সরকারি জমিতে নির্মান কাজ কিভাবে করছে? তিনি আমাদের জানান, আমি নতুন যোগদান করেছি এ বিষয়টি আমি জানি না। নাজির কাম ক্যাশিয়ার খান মো: নুরুল আমিন বলেন, নিয়ম কানুন মেনেই অনুমতি পত্র দেওয়া হয়েছে।
৩নং সরুলিয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল হাই এর কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, খালি জায়গা অফিসকে ভুল বুঝিয়ে অবৈধভাবে ভাবে নির্মান করছে। বিষয়টি সরুলিয়া ইউনিয়ন ভ‚মি কর্মকর্তা ইদ্রিস হোসেন ঘটনাস্থলে যেয়ে কাজ বন্ধ করে দেয়। তিনি চলে আসার পরে পুনরায় কাজ শুরু করেন। স্থানীয় সচেতন মহলের দাবি জায়গাটি চরভরাটের জমি পাশে খাল ও রাস্তা পেরিফেরি বন্দোবস্ত না দেওয়ার জন্য উর্দ্ধতন কর্মকর্তাকে অনুরোধ করছি।