Type to search

পাগলীটা মা’ হবে, বাবা হবে না কেউ!

স্বাস্থ্যবিধি

পাগলীটা মা’ হবে, বাবা হবে না কেউ!

 

শ্যামল দত্ত চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ
যশোরের চৌগাছায় অজ্ঞাত মানসিক ভারসম্যহীন ৩৬ সপ্তাহের গর্ভবতী এক নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, যে কোন সময় ওই নারীর সন্তান প্রসব হতে পারে। তবে এই সন্তানের বাবা কে এটা কেউ জানেনা।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, মানসিক ভারসম্যহীন ওই নারী গত দুইদিন ধরে উপজেলার সিংহঝুলী ইউনিয়নের গরীবপুর গ্রামে অবস্থান করছিলেন। স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি আমাকে জানান। পরে শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় অসুস্থ সন্তান সম্ভাবা ওই নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ড. আল ইমরান বলেন, নাম ও পরিচয়হীন মানসিক ভারস্যহীন ওই নারী বর্তমানে চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহারের সার্বিক ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার তত্ত্বাবধানে তার সকল পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন হয়েছ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার আরও বলেন, পরীক্ষার পর গাইনি চিকিৎসকরা ধারণা করছেন নারীটির আগেও বাচ্চা হয়েছে এবং সেটা নরমাল ডেলিভারিতে হয়েছে। সে কারণে এবারও ওই নারীর নরমাল ডেলিভারির জন্য হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি রাখা হয়েছে।
হাসপাতালের চিকিৎসক ও সেবিকারা জানিয়েছেন, স্থানীয় এক সাংবাদিকের মাধ্যমে ওই নারীকে রোববার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা ফলমূল কিনে পাঠিয়েছেন। তিনি প্রতিনিয়ত সাংবাদিক ও স্বাস্থ্য কর্মকর্তাদের মাধ্যমে নারীটির খোঁজ খবর নিচ্ছেন। হাসপাতাল সূত্র জানায়, তবে নারীটি মা হতে চললেও বাবা হবে না কেউ!
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, এ পর্যন্ত অনেকেই বিভিন্ন মাধ্যমে ওই নারীর অনাগত সন্তানকে দত্তক নেয়ার আবেদন করেছেন। তবে আমরা চেষ্টা করছি ওই নারীর পরিবারকে খুঁজে বের করার জন্য। অথবা এমন কোন সেল্টার হোমে রাখার চেষ্টা করা হচ্ছে যেখানে তার অনাগত সন্তানের সাথে ওই নারীকেও রাখা যাবে। যদি কারও পরিচিত বা কেউ যদি ওই নারী বা তার পরিবারের সন্ধান পান তাহলে দ্রুত চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তার ০১৭১৬৪৬৬৫৮৬ মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা।

চৌগাছায় মাদক নিয়ন্ত্রণ আইনে চারজনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড

শ্যামল দত্ত চৌগাছা( যশোর) প্রতিনিধিঃ
যশোরের চৌগাছায় মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে আটক চার মাদকসেবী ও কারবারিকে ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে।
রোববার (১৯ নভেম্বর) দুপুরে উপজেলা সদরের ডাকবাংলো পাড়ায় এ অভিযানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ^াস।
আদালত মাদক নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ এর ৫ উপধারায় শহরের নিরিবিলি পাড়ার হাসানুর জামানকে ২৫ দিনের কারাদন্ড ও ৩শত টাকা জরিমানা এবং উপজেলার হাকিমপুর ইউনিয়নের হাজীপুর গ্রামের ফয়সাল হোসেন, পৌর সদরের সরদারপাড়া রিপন সরদার ও লিটন সরদারকে ১৫দিন করে কারাদন্ড এবং প্রত্যেকের ১শ টাকা করে জরিমানা করেন। এসময় অর্থদন্ডের টাকা তাৎক্ষণিক আদায় করা হয়। মামলাগুলিতে প্রসিকিউটার ছিলেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর যশোরের উপ-পরিদর্শক এস এম শাহীন পারভেজ ও মোঃ সাইদুর রহমান।
আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ^াস বলেন, সাজাপ্রাপ্তদের কারাগারে প্রেরণ করা হয়েছে।