Type to search

নড়াইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

জাতীয়

নড়াইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

নড়াইল প্রতিনিধি ঃ
নড়াইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে । মঙ্গলবার জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯ টায় পুরাতন বাস টার্মিনালে বঙ্গবন্ধরু ম্যুরালে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে ঐ স্থান থেকে একটি শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। পরে জেলা শিল্পকলা একাডেমি চত্বরের অস্থায়ী মঞ্চে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা, জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, জেলা আওয়ামীলীগ, নড়াইল পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জেলা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। এরপর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজধারন, বঙ্গবন্ধুর ম্যুরাল ও প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এসকল অনুষ্ঠানে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা, জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস ও সাধারন সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু , পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভুইয়া, সাধারন সম্পাদক স্বপ্নীল শিকদার নীল, সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, আইনজীবী, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এছাড়াও অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজধারন, কবিতা, রচনা, চিত্রাংকন, হামদ-নাথ প্রতিযোগিতা, খাবার বিতরণ, প্রামান্য চিত্র প্রদর্শন, বিশেষ প্রার্থনা, দোয়া মাহফিল ও শোকসভাসহ বিভিন্ন কর্মসুচি।
জেলার বিভিন্ন উপজেলায়ও সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠান ও আওয়ামীলীগসহ সহযোগি সংগঠানের পক্ষ থেকে আলাদা আলাদা বিভিন্ন কর্মসূচী পালিত হচ্ছে।