Type to search

নড়াইলে জেল হত্যা দিবস পালিত

জাতীয়

নড়াইলে জেল হত্যা দিবস পালিত

নড়াইল প্রতিনিধি
নড়াইলে জাতীয় চার নেতা হত্যার জেলহত্যা দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে শুক্রবার (৩ নভেম্বর) জেলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধু ও চার নেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, বিশেষ মোনাজাত এবং বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পণের আয়োজন করা হয়।

সকাল ৮টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু ও চার নেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও বিশেষ মোনাজাত শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের পাশে পুরাতন বাস টার্মিনাল এলাকায় অবস্থিত বঙ্গবন্ধুর মুর‌্যালে নড়াইল-২ এর সংসদ সদস্যের পক্ষ থেকে, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন, মিটুল কুমার কুন্ডু, আইন বিষয়ক সম্পাদক ও নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আলমগীর সিদ্দিকী,সদস্য ও জেলা পরিষদের সদস্য খোকন কুমার সাহা, যুবলীগের যুগ্ম আহবায়ক ফরহাদ হোসেন, মাহফুজুর রহমান ও জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূইয়াসহ আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয় জাতীয় চার নেতা- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এ এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীকে।

এই চার নেতা ছিলেন বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী। ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায়।