Type to search

নওয়াপাড়া নৌবন্দরে জাহাজ থেকে মাল আনলোড করার সময় ক্রেনের আঘাতে ঘাট শ্রমিক নিহত

অভয়নগর

নওয়াপাড়া নৌবন্দরে জাহাজ থেকে মাল আনলোড করার সময় ক্রেনের আঘাতে ঘাট শ্রমিক নিহত

অভয়নগর প্রতিনিধি:
যশোরের অভয়নগর উপজেলায় ভৈরব নদে অবস্থানরত একটি জাহাজ থেকে ভুট্টা নামানোর সময় ক্রেনের আঘাতে এক শ্রমিক নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার শংকরপাশা এলাকায় ভৈরব নদের আইয়ান আরিশ ঘাটে এ ঘটনা ঘটে। নিহত ওই শ্রমিকের নাম নাঈম মোল্যা (২২)। তিনি অভয়নগর উপজেলার পুড়াখালী গ্রামের শের আলী মোল্যার ছেলে।
ঘাট সরদার কামরুল ফকির জানান, গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার শংকরপাশা এলাকায় ভৈরব নদের আইয়ান আরিশ ঘাটে জাহাজ থেকে ক্রেন দিয়ে ভুট্টা নামানোর কাজ চলছিল। জাহাজের ভেতর এক পাশের ভুট্টা নামানোয় সেই পাশ নিচু এবং অপর পাশ উঁচু হয়ে যাচ্ছিল। শ্রমিক নাঈম মোল্যা জাহাজের ভেতরের উঁচু পাশ থেকে ভুট্টা সরিয়ে নিচু পাশে দিচ্ছিলেন। অসাবধানবশত সকাল ১১টার দিকে তাঁর মাথায় ক্রেনের আঘাত লাগে। এতে তিনি গুরুতর আহত হন। ঘাটে থাকা অন্য শ্রমিকেরা সাথে সাথে তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সকাল সাড়ে ১১টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করে।
অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক মাহফুজুর রহমান জানান, ‘স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই নাঈম মোল্যার মৃত্যু হয়েছে।’
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শামীম হাসান বলেন,‘ঘাটে কাজ করতে গিয়ে এক শ্রমিক মারা গেছেন। কীভাবে তিনি মারা গেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।