Type to search

চৌগাছায় ইউএনওর মানবতায় সেলসম্যানের প্রাণ রক্ষা

চৌগাছা

চৌগাছায় ইউএনওর মানবতায় সেলসম্যানের প্রাণ রক্ষা

চৌগাছা প্রতিনিধি
যশোরের চৌগাছায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় পতিত একটি কোম্পানির সেলসম্যান সবুজ হোসেনকে (২২) উদ্ধার করে নিজের সরকারি গাড়িতে করে হাসপাতালে নিয়ে জীবন রক্ষা করে মানবিক দৃষ্টান্ত দেখিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা। সবুজ চৌগাছা পৌরসভার পাঁচনমনা গ্রামের বাসিন্দা
জানা যায় সোমবার (২২আগস্ট) দুপুর আড়াইটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা উপজেলার চৌগাছা-যশোর সড়কের খোর্দ্দ সিংহঝুলী এলাকায় একটি চাল মিলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চৌগাছায় ফিরছিলেন। এসময় কয়ারপাড়া নামক স্থানে পৌছুলে ইউএনওর গাড়ির ৫ থেকে ৭ গজ সামনে দ্রæত গতির দুটি আলমসাধু (স্থানীয় যানবাহন। একটি খালি এবং একটি কোম্পানির চানাচুর, চিপস ইত্যাদি সরবরাহকারি) একটি অপরটিকে ওভারটেকিং করতে গিয়ে কোম্পানির আলমসাধুটি রাস্তার পাশে উল্টে পড়ে। এতে কোম্পানির সেলসম্যানের মাজার উপর দিয়ে গাড়ির চাকা উঠে তিনি মারাত্মক আহত হন।
বিষয়টি দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৎক্ষণাৎ নিজের গাড়ি চালক সেলিম রেজাকে গাড়ি থামাতে নির্দেশ দেন এবং গাড়ি চালক সেলিম, তার অফিসের জারিকারক জামির হোসেন ও সাথে থাকা পুলিশ সদস্যদের সহায়তায় নিজের গাড়িতে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে ভর্তির পর সবুজকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসকরা। তখন দেখা দেয় নতুন বিপত্তি। হাসপাতালের অ্যাম্বুলেন্সটি অন্যরোগি নিয়ে যশোরে অবস্থান করায় ইউএনও স্থানীয় নোভা এইড বেসরকারি হাসপাতালে গিয়ে অ্যাম্বুলেন্স ঠিক করে হাসপাতালে নিয়ে এসে রোগিকে যশোর পাঠান। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে প্রশংসায় ভাসছেন ইউএনও ইরুফা সুলতানা।
ইউএনওর জারিকারক জামির ও গাড়ি চালক সেলিম বলেন স্যার নির্দেশে দ্রæত তাকে হাসপাতালে না আনলে ছেলেটির খুব ক্ষতি হয়ে যেত।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার বলেন, রোগিটির পায়ের উপর দিয়ে গাড়ির চাকা চলে যাওয়ায় মারাত্মক আহত হয়েছেন। ইউএনও তাকে দ্রæত উদ্ধার করে হাসপাতালে না আনলে অভ্যন্তরীন অতিরিক্ত রক্তক্ষরণে মারাত্মক ক্ষতি হয়ে যেতে পারতো। ছেলেটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে যশোর ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়। তখন হাসপাতালের অ্যাম্বুলেন্স অন্য রোগি নিয়ে যশোর থাকায় তিনি একটি বেসরকারি হাসপাতালে যেয়ে অ্যাম্বুলেন্সেরও ব্যবস্থা করেছেন। স্বাস্থ্য কর্মকর্তা ইউএনওর এই কাজকে সাধুবাদ দিয়ে বলেন, এটি মানবিকতার একটি দৃষ্টান্ত। আমাদের প্রত্যেকেরই এভাবে মানবিকতা দেখানো উচিৎ।