Type to search

র‌্যাব-৬, যশোর এর অভিযানে চাঞ্চল্যকর রাশেদ হত্যা ও ইজিবাইক চুরি মামলার মূল হোতা গ্রেফতার

যশোর

র‌্যাব-৬, যশোর এর অভিযানে চাঞ্চল্যকর রাশেদ হত্যা ও ইজিবাইক চুরি মামলার মূল হোতা গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি
 র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।
 যশোর জেলার ঝিকরগাছা থানা এলাকার ভিকটিম রাশেদ উদ্দিন(২৫), পিতা: জসীম উদ্দিন, তার নিজস্ব  ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করতো। সে প্রতিদিনের ন্যায় গত ০২ মার্চ ২০২৩ তারিখ সকালে ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফেরেনি। পরের দিন ০৩ মার্চ ২০২৩ তারিখ সকালে অভয়নগর থানা এলাকায় গলায় রশি পেচানো অবস্থায় ভিকটিমের মৃতদেহ পাওয়া যায়। এ বিষয়ে ভিকটিমের বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে অভয়নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বিষয়টি বিভিন্ন মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয় এবং জনমনে চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনার পর থেকেই র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল উক্ত ক্লুলেস হত্যাকান্ডের মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরুকরে এবং আসামীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রাখে। র‌্যাব তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উক্ত হত্যা মামলায় জড়িত  একজন আসামীর নাম ঠিকানা ও  অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়।
 উক্ত তথ্যের ভিত্তিতে গত ০৫ মার্চ ২০২৩ তারিখ র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল যশোর জেলার কোতয়ালী মডেল থানার শারাপোল এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত থাকা আসামি মোঃ বেল্লাল হোসেন(৪২), পিতা: একিন মোল্লা,  থানা-শালিকা, জেলা-মাগুরাকে গ্রেফতার করে এবং তার হেফাজত হতে ভিকটিমের ইজিবাইকটি উদ্ধার করে। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে উক্ত হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং বিজ্ঞ আদালতে ফৌঃকাঃবিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেন। সে তার জবান বন্দিতে অত্র মামলার ঘটনায় সে সহ আসামী মোঃ আব্দুস সালাম (২৫) ও অন্যান্য আসামীদের নাম ঠিকানা প্রকাশ করে। তার প্রদত্ত তথ্য বিশ্লেষন ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অত্র মামলার ঘটনায় আসামী আঃ সালাম এর জড়িত থাকার বিষয়ে র‌্যাব এর আভিযানিক দল নিশ্চিত হয়।
 এরই ধারাবাহিকতায় অদ্য ইং ০৯/০৭/২০২২ তারিখ সময় ০০.১৫ ঘটিকায় র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে, যশোর জেলার মনিরামপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ১। মোঃ আব্দুস সালাম (২৫), পিতা-মৃত খোরশেদ আলম, মাতা- ছকিনা বেগম, সাং- বিরামপুর ফকিরারমোড়, থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোর’কে গ্রেফতার করে। আটক আসামীকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সে  উক্ত হত্যা কান্ড ও ইজিবাইক চুরির  ঘটনার সহিত জড়িত থাকার কথা স্বীকার করে। সে আরো স্বীকার করে যে , অত্র মামলার আটককৃত আসামী মোঃ বেল্লাল হোসেন সহ আরো কয়েকজন মিলে বিভন্ন সময় যশোর জেলা সহ বিভিন্ন জেলায় ইজিবাইক চুরি করে বিক্রয় করে থাকে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীকে মামলার তদন্তকারী সংস্থা পিবিআই যশোরের নিকট হস্থান্তর করা হয়।
মোহাম্মদ সাকিব হোসেন
মেজর
কোম্পানী কমান্ডার
র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর