Type to search

গরমে স্বস্তিতে পাকা আম

লাইফস্টাইল

গরমে স্বস্তিতে পাকা আম

অপরাজেয়বাংলা ডেক্স : গরমের কষ্ট অনেকটাই ভুলিয়ে দেয় যখন সামনে আসে একটি মিষ্টি পাকা আম। তার রূপ-গন্ধ-স্বাদ সবই পাগলকরা।

আর এই আমের স্বাদ বহুগুন বেড়ে যায় যদি তৈরি করা হয় ঠাণ্ডা লাচ্ছি বা কাস্টার্ড।খুব সহজে যেভাবে তৈরি করে উপভোগ করতে পারেন মজাদার আমের আইটেমগুলো। জেনে নিন:
লাচ্ছি পাকা আম কিউব করে কাটা তিন কাপ। চিনি দুই টেবিল চামচ(স্বাদমতো)। মিষ্টি দই দেড় কাপ। পানি ২ কাপ। ভ্যানিলা অ্যাসেন্স সামান্য(ইচ্ছা)।  সাজানোর জন্য পেস্তা বাদাম কুচি এক টেবিল চামচ ও বরফ কুচি।

সব উপকরণ দিয়ে ব্লেন্ড করে নিন। স্বচ্ছ গ্লাসে ঢেলে পেস্তা বাদাম কুচি ও বরফ কুচি(ইচ্ছা) দিয়ে পরিবেশন করুন আমের লাচ্ছি।

পুষ্টিতে ভরপুর দারুণ মজার আমের কাস্টার্ডের রেসিপি

উপকরণ: পানি ৪ কাপ, গুঁড়া দুধ ৩ কাপ, চিনি ১ কাপ, কাস্টার্ড পাউডার ২ টেবিল চামচ, কর্ন ফ্লাওয়ার ১ টেবিল চামচ, ভ্যানিলা অ্যাসেন্স আধা চা চামচ, ডিমের কুসুম ৩ টি।

আমের টুকরো তিন কাপ ও সফট ক্রিম।

প্রণালী: পানি, গুঁড়া দুধ, কাস্টার্ড পাউডার, কর্ন ফ্লাওয়ার, ভ্যানিলা অ্যাসেন্স, চিনি ও ডিমের কুসুম একসঙ্গে মিলিয়ে পাত্রে জ্বাল করতে থাকুন। ঘন হয়ে উঠলে নামিয়ে ঠাণ্ডা করে নিন। স্বচ্ছ পাত্রে পাকা আমের টুকরো, সফট ক্রিম ও কাস্টার্ড দিয়ে পছন্দমতো লেয়ার করে সাজিয়ে ঠাণ্ডা ঠাণ্ডা পরিবেশন করুন।

ক্রিম তৈরি : ইন্সট্যান্ট বাটার, আইসিং সুগার, বাটার ফ্লেভার একসঙ্গে ৮-১০ মিনিট বিট করে নরমাল ফ্রিজে ৮-১০ মিনিট রেখে  আবার ৮ মিনিট বিট করুন। হয়ে গেল সফট ক্রিম।  সূত্র,বাংলানিউজটোয়েন্টিফোর.কম