Type to search

কেশবপুরে হামজা ব্রিকসকে আবারও ৫০’হাজার টাকা জরিমানা। ইট ভাটার সকল কার্যক্রম বন্ধের নির্দেশ

কেশবপুর

কেশবপুরে হামজা ব্রিকসকে আবারও ৫০’হাজার টাকা জরিমানা। ইট ভাটার সকল কার্যক্রম বন্ধের নির্দেশ

জাহিদ আবেদীন বাবু,কেশবপুর (যশোর)  থেকে: যশোরের কেশবপুরে মেসার্স হামজা ব্রিকস নামক ইট ভাটায় আবারো ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানাসহ ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছেন। ইতিপূর্বে ঔ ভাটা কর্তৃপক্ষকে ভ্রাম্যমাণ আদালত দুবার জরিমানা করেছে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কেশবপুর উপজেলার আগরহাটী গ্রামের মেসার্স হামজা ব্রিকসটি দীর্ঘদিন ধরে বৈধ কাগজপত্র ছাড়াই ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছিল। রবিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইট প্রস্তুত ও ভাটা ব্যবস্থাপনা আইনে ইট ভাটার কেয়ারটেকার হেলাল শেখকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়ে কেয়ারটেকার হেলালের কাছ থেকে মুচলেকা গ্রহণ করেন।
উল্লেখ্য, প্রশাসনের নির্দেশনা অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়াই মেসার্স হামজা ব্রিকস  কার্যক্রম চালানোর অপরাধে গত ৭ জানুয়ারী  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইট ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ১ লাখ টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখার নির্দেশ দেন।  ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তী ও ইট ভাটা মালিকের ভাই আব্দুল হাই বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে মুচলেকা প্রদান করেন। একই অপরাধে চলতি বছর ২১ এপ্রিল আবারো ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে তপন চক্রবর্ত্তী মুচলেকা প্রদান করেন। বারবার মুচলেকা প্রদানের পরও প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে ইট ভাটা কর্তৃপক্ষ ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছিল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *