Type to search

সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেবে নতুন মন্ত্রিসভা

জাতীয়

সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেবে নতুন মন্ত্রিসভা

ডেস্ক নিউজঃঃ

আজ সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে শপথ নেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা। এরই মধ্যে জানা গেছে ৩৬ সদস্যের মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী হচ্ছেন ২৫ জন। আর ১১ জন হচ্ছেন প্রতিমন্ত্রী। পূর্ণমন্ত্রীদের মধ্যে সংসদ সদস্য নন-এমন দুজন টেকনোক্র্যাট মন্ত্রী থাকছেন। রাতে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন সচিবালয়ে সাংবাদিকদের নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম জানান। তিনি বলেন, শপথের পর জানান যাবে-কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন। ইসমাইল সরদারের প্রতিবদেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৩৭ সদস্যের নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া পূর্ণ মন্ত্রী রয়েছেন ২৫ জন আর প্রতিমন্ত্রী রয়েছেন ১১ জন। মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের মধ্যে বেশ কয়েকজন নতুন মুখ রয়েছেন।
আপস…
সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন রাতে সাংবাদিবকদের কাছে নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নাম জানান। তবে তাদের দপ্তর বৃহস্পতিবার শপথের পর জানা যাবে।

নতুন মন্ত্রী হচ্ছেন-আ ক ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, আসাদুজ্জামান খান কামাল, ডা. দীপু মনি, মোঃ তাজুল ইসলাম, কর্ণেল (অব.) ফারুক খান, আবুল হাসান মাহমুদ আলী, আনিসুল হক, ড. হাছান মাহমুদ, উপাধ্যক্ষ আব্দুস শহীদ, সাধন চন্দ্র মজুমদার, র আ ম উদায়দুল মোকতাদির চৌধুরী, মো. আবদুর রহমান, নারায়ন চন্দ্র চন্দ, মেজর জেনারেল (অব.) আবদুস সালাম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফরহাদ হোসেন, মো. ফরিদুল হক খান, মো. জিল্লুল হাকিম, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, নাজমুল হাসান পাপন এবং টেকনোক্রটে কোটায় স্থপতি ইয়াফেস ওসমান ও সামন্ত লাল সেন।

আর নতুন প্রতিমন্ত্রী হচ্ছেন-বেগম সিমিন হোসেন রিমি, নসরুল হামিদ বিপু, জুনায়েদ আহমেদ পলক, মোহাম্মদ এ আরাফাত, মো. মুহিববুর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, জাহিদ ফারুক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, বেগম রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী ও আহসানুল ইসলাম টিটু।

এরই মধ্যে মন্ত্রিসভার নতুন সদস্য হিসেবে শপথ নিতে সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের ফোন করা হয়েছে। বঙ্গভবনে শপথের জন্য যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে বলেও জানান মো. মাহবুব হোসেন।