Type to search

রাস্তা থেকে উদ্ধার নবজাতকের ভরণ-পোষণের দায়িত্ব নিলেন এএসপি

জেলার সংবাদ

রাস্তা থেকে উদ্ধার নবজাতকের ভরণ-পোষণের দায়িত্ব নিলেন এএসপি

অপরাজেয়বাংলা ডেক্স : মানিকগঞ্জের সিংগাইরে একদিনের নবজাতক শিশু উদ্ধার করেছে সিংগাইর থানা পুলিশ ও সমাজসেবা অফিস। উদ্ধারের পর শিশুটির ভরণ-পোষণের দায়িত্ব নিলেন সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহা. রেজাউল হক। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার পৌর এলাকার বকচর (মিস্ত্রিপাড়া) থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, বুধবার দিবাগত রাত ১২টার দিকে ওই এলাকার মৃত রাজু মিয়ার বাড়ির পাশে কে বা কারা শিশুটিকে রেখে যায়। সেখানে শিশুটি কাঁদছিল। গৃহকর্ত্রী মধুমালা কান্নার শব্দ পেয়ে ঘর থেকে বের হয়ে খুঁজতে থাকেন। একপর্যায়ে বাড়ির প্রবেশ মুখে কম্বল পেঁচানো অবস্থায় শিশুটিকে দেখতে পেয়ে উদ্ধার করেন তিনি। বিষয়টি রাতেই জানাজানি হলে বিভিন্ন এলাকার লোকজন সেখানে ভিড় জমান। পরে বৃহস্পতিবার দুপুরে থানা পুলিশ ও সমাজসেবা কর্মকর্তা খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে সমাজসেবা অফিসের হেফাজতে নিয়ে যায়। স্থানীয় রিয়াজ উদ্দিন ও মিশু আক্তার মোর্শেদা দম্পত্তি শিশুটির দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেন। সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সমাজ সেবা অফিসারের মাধ্যমে শিশুটিকে ওই দম্পতির কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনায় এএসপি (সিংগাইর সার্কেল) মোহা. রেজাউল হক জানান, শিশুটির বৈধ দাবিদার না থাকায় স্থানীয় রিয়াজ ও মিশু দম্পত্তির কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে এএসপি মোহা. রেজাউল হক শিশুটির ভরণ-পোষণ বাবদ প্রতি মাসে এক হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। এ সময় ওই দম্পতির হাতে এক হাজার টাকা দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন– সিংগাইর থানার নবাগত ওসি শফিকুল ইসলাম মোল্লা, ওসি (তদন্ত) আবুল কালাম ও সমাজ সেবা অফিসার ইমানুর রহমান।সূত্র, বাংলা ট্রিবিউন