Type to search

মানবতার ফেরিওয়ালা এস এম ইয়াকুব আলীকে মনিরামপুরবাসী এমপি হিসাবে চায়

মনিরামপুর

মানবতার ফেরিওয়ালা এস এম ইয়াকুব আলীকে মনিরামপুরবাসী এমপি হিসাবে চায়

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

অন্যের কল্যাণে আত্মত্যাগের মহান ব্রতের নামই জনসেবা। উদার হৃদয়ে নিজ স্বার্থ বিসর্জন দিয়ে প্রতিদানের আশা ব্যতিরেকে অপরের দুঃখ কষ্টে,সমস্যায় পাশে দাঁড়ানো, বিপদে আপদে সাহায্য করার নামই হলো জনসেবা।


জনসেবা করার জন্য সর্বাগ্রে প্রয়োজন হয় বৃহৎ একটি মন।যে মনের ভিতর থাকবে মানবিক মূল্যবোধ, নৈতিকতা, সাহসিকতা দেশপ্রেম। আর তাই দেখা যায় অনেক টাকার মালিক হলেও জনসেবা করার জন্য সুন্দর মন না থাকায় অর্থ অনার্থে ব্যয় করেন।
অর্থসম্পদ বা পতিপত্তি আর ক্ষমতার লোভ লালসার ঊর্ধে উঠে নিঃস্বার্থভাবে সমাজের অবহেলিত ও অসহায় মানুষের পাঁশে এসে দাঁড়ানো লোক খুজে পাওয়া মুশকিল।


কিন্তু যশোর জেলার মনিরামপুর উপজেলায় তেমনই একজন নিঃস্বার্থ পরোপকারী মানুষ উপজেলার আগরহাটি গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেওয়া আলহাজ্ব জবেদ আলী সরদারের সুযোগ্য সন্তান বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ-কমিটির নির্বাহী সদস্য এস এম ইয়াকুব আলী।

দীর্ঘদিন পরবাসে অবস্থান করায় দেশের প্রতি ও দেশের
মানুষের প্রতি তার আবেগটা সব সময় বেশি ছিলো। দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে যেমন অকাতরে অর্থদান করেছেন তেমনি শৈতপ্রবাহ,ঝড়,বন্যা,জলোচ্ছ্বাসসহ করোনার ক্রান্তিকালেও নিজের জীবনের ঝুঁকি নিয়ে খাদ্য,ওষুধ, চিকিৎসা উপকরণ মাক্স,হ্যান্ড সেনিটাইজার,সাবান বিতরণ করছেন।সাথে সাথে সাধারণ জনগণকে করোনার বিরুদ্ধে লড়াই করার সাহস যুগিয়েছেন।


অসহায় গৃহহীন মানুষের বাসস্থান,চিকিৎসার জন্য অকাতরে দান করে চলেছেন।
শিক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠানের মান উন্নয়নের জন্য শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে আলোচনা করে ভবন নির্মাণ,মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করছেন।সাথে সাথে শিক্ষার্থীরা সুস্বাস্থ্য, সুন্দর মন গঠনসহ মাদক,সন্ত্রাস,চাঁদাবাজিসহ কোন খারাপ পথে না যায় সেজন্য তাদের খেলা ফিরিয়ে আনার লক্ষ্যে বিতরণ করেছেন খেলার উপকরণ ফুটবল,দাবা,ক্রিকেট খেলার বিভিন্ন উপকরণ এবং বিভিন্ন টুর্ণামেন্টের আয়োজন করেছেন।
সমাজের পিছিয়ে পড়া প্রতিবন্ধীদের জন্য বিতরণ করেছেন হুইলচেয়ারসহ প্রয়োজনীয় সকল উপকরণ।
ধর্মীয় ও নৈতিক শিক্ষার জন্য সকল ধর্মের কয়েক শত
ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যক্তি উদ্যোগে দান করেছেন।
এছাড়াও মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের বিপদে যেমন ঝাঁপিয়ে পড়ছেন তেমনি দলীয় নেতাকর্মীদের বিপদে আপদে পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।
এসএম ইয়াকুব আলী দক্ষিণবঙ্গের ঐতিহ্যবাহী শপিং কমপ্লেক্স সিটি প্লাজা, যশোর-এর মালিক। যিনি মানব সেবার পাশাপাশি আওয়ামীলীগকে এগিয়ে নিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
এলাকাবাসী জানান, এস এম ইয়াকুব আলী কোন জনপ্রতিনিধি নন, একজন সাধা মনের মানুষ। যার চিন্তা চেতনা শুধু মানব সেবা করা। মানবতার মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ক্ষুধা দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য দেশের উন্নয়নে সহযোগিতা করা। সেই লক্ষে মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের পাশে থেকে সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নেও বিভিন্নভাবে সহযোগিতা করছেন।
তারা আরও বলেন এলাকার শিক্ষাকে এগিয়ে নিতে তিনি একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে যুক্ত থেকে সহযোগিতা করে যাচ্ছেন। তাছাড়া দারিদ্র বিমোচনে এলাকার গরীব, দু:খী অসহায় শত শত মানুষকে কর্মসংস্থান, দারিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, প্রতিবন্ধীদের আর্থিক সহায়তা, এলাকার অসহায় গরীব মানুষদের খরচ বহন করে থাকেন। তাছাড়া তিনি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দির, গৃহ নির্মাণ, শিক্ষা উপকরণসহ তার সেবার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে এলাকায় মানব সেবার দৃষ্টান্ত স্থাপন করেছেন।
এলাকাবাসী তার এই নিঃস্বার্থ সেবা পেয়ে খুবই আনন্দিত এবং কৃতজ্ঞ।
এলাকাবাসী আরও বলেন, ইয়াকুব ভাই দীর্ঘদিন যাবত ব্যক্তি উদ্যোগে মনিরামপুর বাসীর সেবা করে চলেছেন।আর তাই আমরাই বলেছি, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনিরামপুর আসনে যেন তিনি নির্বাচন করেন। সেই লক্ষ্যে মনিরামপুরের সকল জনগণ তার হয়ে মনিরামপুরের ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ব্যাপকভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। আমরা আমাদের নেত্রী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যাকে বলবো তিনি যেন আগামী সংসদ নির্বাচনে মনিরামপুর আসন থেকে মানবতার ফেরিওয়ালা এসএম ইয়াকুব আলীকে নমিনেশন দেন।
এ বিষয়ে এসএম ইয়াকুব আলী বলেন,আমি সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরতে চাই।দেশের চলমান উন্নয়নের জন্য আগামীতে যাতে আওয়ামীলীগ সরকার গঠন করতে পারে তার লক্ষ্যে জনগণকে সচেতন করার পাশাপাশি ব্যক্তি উদ্যোগে সহযোগিতা করে মনিরামপুরবাসীর পাশে থাকতে চাই।কোন কিছু পাওয়ার আশায় নয়,নিঃস্বার্থ ভালোবাসায় বিভিন্ন জনসেবা মূলক কাজে অংশগ্রহণ করছি।