Type to search

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায়…. কেশবপুরে সাংবাদিক ফুয়াদকে হাত-পা ভেঙ্গে ফেলার হুমকী ॥ আ’লীগ নেতা টিটোর বিরুদ্ধে স্বারকলিপি

কেশবপুর

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায়…. কেশবপুরে সাংবাদিক ফুয়াদকে হাত-পা ভেঙ্গে ফেলার হুমকী ॥ আ’লীগ নেতা টিটোর বিরুদ্ধে স্বারকলিপি

কেশবপুর প্রতিনিধি ॥
যশোরের কেশবপুরে নৌকার প্রার্থী শাহিন চাকলাদারের হলফনামা ও তার নেতা-কর্মীদের বিরুদ্ধে নির্বাচনী আচারনবিধি লংঘনসহ বিভিন্নভাবে ভোটারদেরকে হুমকী-ধামকী দেওয়ার বস্তুনিষ্ঠ সংবাদ বিভিন্ন জাতীয়-আঞ্চলিক পত্রিকায় একের পর এক ফলাওভাবে প্রকাশিত হওয়ায় তেলে বেগুনে জ্জলে ওঠে চাকলাদারের ডান হাত বলে পরিচিত কেশবপুর পৌরসভার মেয়রের ভাগ্নে আলমগীর সিদ্দিকী টিটো।সে কেশবপুর পৌর আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। সংবাদ প্রকাশের পর থেকে টিটো ও তার পোষ্য বাহিনীরা কেশবপুরে কর্মরত সাংবাদকিদের টার্গেট করে পরিকল্পিত হামলা ও প্রাননাশের ছক নিয়ে মাঠে নামে। এই ঘটনার জের ধরে গত ২২ ডিসেম্বর-২৩ কেশবপুর ত্রিমোহিনী মোড়ে সাংবাদিকদের উদ্দেশ্য করে নৌকার এই সক্রিয় কর্মী টিটো প্রকাশ্যে বলতে থাকে এরপরও যদি কোন সাংবাদিক শাহিন চাকলাদারের বিরুদ্ধে কোন সংবাদ প্রকাশ করে তাহলে তার পরিনাম ভাল হবে না বলে শাষাতে থাকে। ঠিক ঐ সময় পেশাগত দায়িত্বপালন শেষে কেশবপুর প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক দৈনিক কালবেলা ও দৈনিক কল্যানের কেশবপুর প্রতিনিধি সাংবাদিক আব্দুলাহ আল ফুয়াদ বাড়ীতে যাওয়ার সময় পথ গতিরোধ করে টিটো ও তার পোষ্য বাহিনীরা ক্ষীপ্ত হয়ে তার হাত-পা ভেঙ্গে ফেলার হুমকী দেয়। এসময় ঘটনাস্থলে পুলিশীর উপস্থিতিতে ঐ সাংবাদিক টিটো বাহিনীর হামলা থেকে রক্ষা পায়। এহেন ঘটনা স্বাধীন সাংবাদিকতায় বাঁধগ্রস্থ বলে মনে করেন কেশবপুরের কর্মরত সাংবাদিকরা। কেশবপুরে কর্মরত সাংবাদিকদের নিরাপত্তা প্রদানে অবিলম্বে হুমকীদাতা টিটোর বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহনের জন্য গত ২৪ ডিসেম্বর-২৩ রবিবার দুপুরে কেশবপুরের কর্মরত সাংবাদিকদের উপস্থিতে ও প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খাঁন ও সাধারন সম্পাদক জয়দেব চক্রবর্ত্তির স্বাক্ষরিত একটি স্বারকলিপি উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের নিকট প্রেরন করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী, সহ সভাপতি আব্দুল হাই সিদ্দিকী ও মোতাহার হোসাইন,যুগ্ম সাধারণ সম্পাদক উৎপল দে ও আব্দুল্লাহ আল ফুয়াদ, কোষাধ্যক্ষ সামছুর রহমান, দপ্তর সম্পাদক মশিয়ার রহমান, নির্বাহী সদস্য মেহেদি হাসান জাহিদ, শাহিনুর রহমান, আব্দুল করিম, সদস্য তন্ময় মিত্র বাপি,কামরুজ্জামান রাজু, মাসুম বিল্লাহ ও বিল্লাল হোসেন প্রমুখ। এছাড়াও কর্মরত সাংবাদিকদের মধ্যে নিউজ ক্লাবের সভাপতি এম এ রহমান, সাধারণ সম্পাদক রুস্তম আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খালেক, দপ্তর সম্পাদক আক্তার হোসেন।
এব্যপারে কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং অফিসার তুহিন হোসেন সাংবাদিকদের বলেন,সুষ্ঠ নির্বাচনে যারাই বাঁধাগ্রস্থ করবে যে দলেরই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে।তিনি আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠ করতে সাংবাদিকদের সার্বিক সহযোগীতা কামনা করেছেন।